কিশোরগঞ্জে ৩দিন ব্যাপি পিঠা উৎসব শুরু

0

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) ও উইমেন কাউন্সিল কিশোরগঞ্জ এর উদ্যোগে এবং কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সহযোগিতায় তিন দিন ব্যাপী ” পিঠা উৎসব ” এর আয়োজন করা হয়েছে।

আজ (বৃহস্পতিবার) বিকেলে শহরের আখড়া বাজারে কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ প্রাঙ্গনে এ পিঠা উৎসব এর উদ্বোধন করেন কিশোরগঞ্জ পুলিশ সুপার মো: রাসেল শেখ। এতে সভাপতিত্ব করেন, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক শেখ ফরিদ আহমেদ।

২৫টি স্টলে রয়েছে শতাধিক বিচিত্র রকমের পিঠার। নানা বয়সী মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে উৎসব প্রাঙ্গণ। গ্রাম বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি ধরে রাখতে এ আয়োজন বলে জানান উদ্যোক্তারা। বাঙালির ঘরে পিঠা-পুলি আয়োজন এখন অনেকটাই কম। ঐতিহ্য ধরে রাখতে কিশোরগঞ্জে আয়োজন করা হয়েছে তিন দিন ব্যাপী পিঠা উৎসবের।

উৎসবের প্রথম দিন থেকেই নানা বয়সী মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠে উৎসব প্রাঙ্গণ। বাঙ্গালী ঐতিহ্যকে টিকিয়ে রাখতে এবং নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতে এ আয়োজন বলে জানান আয়োজকরা।

এ ছাড়া অন্যান্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি মজিবুর রহমান বেলাল, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাসুম, উইমেন কাউন্সিল কিশোরগঞ্জ এর সভাপতি সেলিনা ইয়াসমিন কাকলী প্রমুখ।

Share.