কটিয়াদীতে রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপন

0

কটিয়াদী প্রতিনিধিঃ

‘চির-নূতনেরে দিল ডাক পঁচিশে বৈশাখ’। বাঙালির মনন ও জীবনজুড়ে আছে যাঁর অপার সৃষ্টি সম্ভার, তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর৷ কবি, ঔপন্যাসিক, সংগীতস্রষ্টা, নাট্যকার, চিত্রকর, ছোটগল্পকার, প্রাবন্ধিক ও দার্শনিক, নোবেলজয়ী কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মজয়ন্তী উপলক্ষে কিশোরগঞ্জের কটিয়াদীতে দীপশিখা সংস্কৃতি চর্চা কেন্দ্রের উদ্যোগে রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার (৯ মে) বিকালে প্রাথমিক শিক্ষক সমিতি চত্বরে ‘মননে রবীন্দ্রনাথ’ শিরোনামে রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপন করা হয়।

এতে দীপশিখা সংস্কৃতি চর্চা কেন্দ্রের সভাপতি বদরুল আলম নাঈমের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন কটিয়াদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ সিরাজুল সালেহীন রাহাত, নজরুল একাডেমি কটিয়াদী শাখার সিনিয়র সহ-সভাপতি আব্দুর রউফ খোকন, দীপশিখা সংস্কৃতি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক চলচ্চিত্রকর্মী জিসান আজাদ, অর্থ সম্পাদক ছাত্রনেতা সাকিবুল হাসান সোহাগ, নাট্যকর্মী সাব্বির আহমেদ, একেএম মুশফিকুর রহমান রবিন, জাকিয়া সুলতানা।

অন্যদের মাঝে দীপশিখা সংস্কৃতি চর্চা কেন্দ্রের যুগ্ম সাধারণ মাহবুবুর রহমান, ছাত্রনতা হাসান তারেক বাপ্পী, মোখলেছুর রহমান, শাহরিয়ার হোসেন রিপন, ফুয়াদ হাসান আদর, খালিদ বিন সাইদ তানজীম, ফারহান আহমেদ সাঈদ, জুনায়েদ ইসলাম জুনাক, আমজাদ আকন্দ পাপ্পু, অলি উল্লাহ শামীম, কাওসার রানা, আফরোজা আক্তার বৃষ্টি, আব্দুল্লাহ আবেদীন, মো. সাজিদ, ত্রিশাল আচার্য্য, বিশাল ভূঞা শান্ত, আবু বকর সিদ্দিক নিয়ন, আবুল হাসনাত উল্লাস, রুবায়েত হোসেন রাফি, আকরাম হোসেন মুন্না প্রমূখ উপস্থিত ছিলেন।

বক্তারা রবীন্দ্রনাথকে জানা এবং ধারণ করার আহ্বান জানান। বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবন ও কর্ম নিয়ে আলোচনা শেষে তাঁর লেখা কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করা হয়।

Share.