কলেজে ভর্তির টাকা যোগাড় করতে পারছে না পাপিয়া আক্তার

0

খায়রুল ইসলাম (কিশোরগঞ্জ) হোসেনপুরঃ
কথায় আছে ইচ্ছা আছে সাধ্য নেই। নিবু নিবু বাতি, আধাঁর ঘরে চাঁদের আলো ডুকেছে। এমনি এক হত দরিদ্র মেধাবী ছাত্রী পাপিয়া আক্তার। এবারের এসএসসি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগে জিপিএ ৪.০৬ পেয়ে উর্ত্তীন।

হোসেনপুর পৌরসভাধীন ৬নং ওয়ার্ডের পশ্চিম ধূলজুরী গ্রামের তারা মিয়ার কন্যা পাপিয়া আক্তার। পিতা একজন নিমজুর। মাঝে মধ্যে শ্রম বিক্রি না করে বাঁশ বেঁতের কাজ করে কোনো মতে দিনানিপাত করছে। অভাবের সংসারে দু বেলা আহার জুটছে না পরিবারের। একাদশ শ্রেণীতে (এইচএসসি) ভর্তি কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে। নতুন কলেজে ভর্তি ও পরবর্তীতে লেখাপড়া চালিয়ে যাওয়ার আর্থিক সামর্থ্য নেই পাপিয়ার পরিবারে। পাপিয়া আক্তার জানান, লেখাপড়া সব্বোর্চ ডিগ্রী অর্জন করে আমি একজন সরকারী কর্মকর্তা হতে চাই।

শিক্ষার্থীর মা জাহানারা খাতুন বলেন, আমার মেয়ে লেখা পড়া চালিয়ে যেতে কিন্তু আর্থিক দৈন্যদশার কারণে মেয়ের ইচ্ছা পূরণ করতে পারছেনা।

হোসেনপুর পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর পারভীন আক্তার জানান, পাপিয়া আক্তার একজন মেধাবী ছাত্রী। তার পরিবারে আর্থিক অনটন থাকায় উচ্চ শিক্ষা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম দেখা দিয়েছে।

Share.