কিশোরগঞ্জে শান্তিপূর্ণ পরিবেশে ১৫টি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন

0

স্টাফ রিপোর্টারঃ
ইউনিয়ন পরিষদ নির্বাচনে বুধবার কিশোরগঞ্জের মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার ১৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। তন্মধ্যে মিঠামইন উপজেলায় ৭টি এবং অষ্টগ্রাম উপজেলায় ৮টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

তবে মিঠামইন উপজেলার সদর ইউনিয়ন পরিষদে শরীফ কামাল বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ওই ইউনিয়নে শুধু সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ দুটি উপজেলার নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত মোতাবেক নৌকা প্রতীক নেই।

সকাল আটটা থেকে শুরু হওয়া নির্বাচনের ভোট গ্রহণ বিরতিহীনভাবে বিকাল চারটায় গিয়ে শেষ হয়। সকালে ভোট গ্রহণ শুরু হওয়ার আগে থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের সারিবদ্ধ উপস্থিতি দেখা যায়। নির্বাচনে চেয়ারম্যান পদে মিঠামইন উপজেলায় ৩৫ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩৯ জন প্রতিদ্বন্দিতা করেছেন।

শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিশ্চিত করতে বিপুল সংখ্যক পুলিশ, বিজিবি, আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন ছিল। প্রতিটি কেন্দ্রে একজন উপ-পুলিশ পরিদর্শক, ৫ জন পুলিশ ও ৬ জন আনসার সদস্য দায়িত্ব পালন করে।

এ ছাড়া এসব বাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালতের সাথে ও ভিন্ন ভিন্ন স্ট্রাইটিং টিম হয়ে মাঠে কাজ করেছে। তাছাড়া প্রতিটি ইউনিয়নে তিনটি করে পুলিশের টহল টিম মাঠে অবস্থান করেছে। প্রতিটি কেন্দ্রেই শান্তিপূর্ণ ভোটদান হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম।

Share.