জায়েদ খানের প্রার্থীতা বাতিল, সাধারণ সম্পাদক নিপুন

0

নিউজ ডেস্কঃ
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে জায়েদ খানের সাধারণ সম্পাদক পদ বাতিল করে নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষনা করেছে আপিল বোর্ড। আজ শনিবার সন্ধ্যায় এ ঘোষণা দেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি না মানায় জায়েদ খানের সাধারণ সম্পাদক পদ বাতিল করেছে আপিল বোর্ড। তার পরিবর্তে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিপুণ এ পদে জয়ী হয়েছেন। শনিবার বিকেল ৫টায় এফডিসিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক সাধারণ সম্পাদক পদে জায়েদ খান ও কার্যকরী সদস্য পদে চুন্নুর নির্বাচন আচরণবিধির অভিযোগ নিয়ে বৈঠকে বসে আপিল বোর্ড।

গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেন জায়েদ খান। তবে তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী নায়িকা নিপুণ অভিযোগ তোলেন, জায়েদ নির্বাচনে দুর্নীতি করেছেন, টাকা দিয়ে ভোট কিনেছেন। এসব অভিযোগ নিয়ে সাংবাদিক সম্মেলনও করেছিলেন নিপুণ। লিখিত অভিযোগ জানান নির্বাচনের আপিল বোর্ডের কাছেও। এরপরই বোর্ডকে বিষয়টির সুরাহ করার দায়িত্ব দেয় সমাজকল্যাণ মন্ত্রণালয়। নির্বাচনে জায়েদের বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রার্থীতা বাতিল করা হয়েছে। এসময় কার্যকরি পরিষদে সদস্য পদে বিজয়ী হওয়া চুন্নুর সদস্য পদও বাতিল করা হয়। চুন্নুর বিরুদ্ধে আনা অভিযোগেরও প্রমাণ পায় আপিল বিভাগ। আপিল বিভাগের বোর্ডে নিপুণ অংশ নিলেও জায়েদ অনুপস্থিত ছিলেন।

Share.