তাড়াইলে ক্যাবল চোর চক্রের মূল হোতা গ্রেপ্তার

0

স্টাফ রিপোর্টার:
কিশোরগঞ্জের তাড়াইলে ডিস ও ইন্টারনেট ক্যাবল চুরির মামলায় অভিযুক্ত প্রধান আসামি সনজু মিয়া (৩৫) কে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন তাড়াইল থানার অফিসার ইনর্চাজ (ওসি) জয়নাল আবেদিন। মঙ্গলবার (১০ মে) রাতে তাকে গ্রেপ্তার করা হয়। সনজু মিয়া তাড়াইল উপজেলার এলএসসি রোড এলাকার মো: আ: রশিদের ছেলে। গ্রেপ্তারের পর আজ (১১ মে) বুধবার আদালতে প্রেরণ করা হয়। অন্য আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, কিশোরগঞ্জ সদর উপজেলার বাজারীপাড়া এলাকার শফিকুল ইসলাম দীর্ঘদিন যাবত নীলগঞ্জ এলাকায় ডিস ও ইন্টারনেট ব্যবসা করে আসছে। ব্যবসা সম্প্রসারনের লক্ষে নীলগঞ্জ থেকে তাড়াইল উপজেলার তালজাঙ্গা বাজার পর্যন্ত রোডের পাশ দিয়ে ইন্টারনেট ক্যাবল সংয্ক্তু করেন।

সংযোগের পর থেকে একটি চক্র ব্যবসা পরিচালনার ক্ষেত্রে নানাবিধ সমস্যা সৃষ্টি করে ব্যবসা বন্ধের হুমকি দেয়। সেই লক্ষ্যে ২০২১ সালের ৯ আগষ্ট দুপুরে রাস্তার পাশে টানানো প্রায় তিন হাজার মিটার ইন্টার ক্যাবল কেটে নিয়ে যায়। যার মূল্য প্রায় এক লাখ টাকা।

ঘটনার পর স্থানীয় লোকজনের মাধ্যমে বিষয়টি মিমাংসার চেষ্টা করা হলে অভিযুক্তরা শফিকুল ইসলামকে হত্যার হুমকি দেয়। পরবর্তীতে ২০২১ সালের ২২ আগষ্ট কিশোরগঞ্জ আদালতে ওই চক্রের প্রধান সনজু মিয়াসহ চক্রের অন্য তিন সদস্যের নাম উল্লেখ করে মামলা দায়ের করা করেন শফিকুল। আসামিরা হলেন, নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার খালজুড়া গ্রামের মৃত কিতাব আলীর ছেলে মো: রফিক মিয়া (৪০) ও তাড়াইল উপজেলার সাচাইল গ্রামের মো: আব্দুল আলীর ছেলে মো: জাহাঙ্গীর (৩৬)।

বিভিন্ন ক্যাবল ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, এই চক্রটি দীর্ঘদিন যাবত কিশোরগঞ্জ জেলায় ডিস ও ইন্টার ক্যাবল চুরির সাথে জড়িত। তাদের অত্যাচারে দিনের পর দিন ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে উঠেছেন।

Share.