পাকুন্দিয়ায় ব্যবসায়ীর উপর হামলা- জখমের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

0

তরীকুল হাসান পাকুন্দিয়াঃ
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বটতলা বাজারের ওয়ার্কশপ ব্যবসায়ী মারুফ হোসেন সেলিম(২২) কে লোহার রড দিয়ে পিটিয়ে ও রাম দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে দুর্বৃত্তরা। এ হামলার প্রতিবাদে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয় বাজার ব্যবসায়ীগণ ও এলাকাবাসী।

আজ রবিবার (২০ ডিসেম্বর) বেলা ১১ থেকে ১২ টা পর্যন্ত উপজেলার মঠখোলা টু ঢাকা সড়কে বটতলা বাজারে এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য দেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও বটতলা বাজার বণিক সমিতির সহ সভাপতি মতিউর রহমান, ব্যবসায়ী রবিউল আওয়াল, ব্যবসায়ী দ্বীন ইসলাম, হাসপাতালে চিকিৎসাধীন আহতের পিতা নূর হোসেন। বক্তাগণ এ হামলার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

এ হামলার ঘটনায় গত শুক্রবার রাতে পাকুন্দিয়া থানায় আহতের পিতা নূর হোসেনের দায়ের করা মামলা সূত্রে জানা যায়, উপজেলার বরুদিয়া ইউনিয়নের নরপতি গ্রামের মারুফ হোসেন সেলিম (২২) ও তার পিতা নূর হোসেন বটতলা বাজারে মারুফ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ নামে ব্যবসা প্রতিষ্টান পরিচালনা করে আসছে। গত ১৭ ডিসেম্বর বৃহ্সপতিবার বেলা ২.৩০ ঘটিকার সময় পূর্ব শত্রুতার জেরে আরিফ(২৩), ইয়াসিন(২৩), মাহফুজ(২০) , সহ কতিপয় দুর্বৃত্ত লোহার রড, রাম দা, লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে ব্যবসা প্রতিষ্টানে ঢুকে হামলা চালায়। এ সময় অভিযুক্তদের হাতে থাকা লোহার রড ও রাম দা, দিয়ে মারুফ হোসেন সেলিমকে উপর্যুপুরি আঘাত করে গুরুতর জখম করে। সেই সাথে দোকানে ভাংচুর ও মালামাল ক্রয়ের জন্য ক্যাশ বক্সে রাখা ২ লক্ষ ৭০ হাজার টাকা নিয়ে যায়। আহতের ডাক চিৎকারে পাশ্ববর্তী ব্যবসায়ীগণ ছোটে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয় ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ কমপ্লেক্স-এ ভর্তি করে। তিনি বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর আহত মারুফ হোসেন সেলিমের পিতা নূর হোসেন জানান, অভিযুক্তরা এলাকায় চুরি,ছিনতায় ও বিভিন্ন অপকর্মে জড়িত। আমার ছেলের উপর নৃশংস হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই। বুরুদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান নিরীহ ব্যবসায়ীর উপর হামলার নিন্দা জানিয়ে বলেন, জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনতে হবে।

এ ব্যাপারে জানতে চাইলে পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ সারোয়ার জাহান জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতার করতে মামলার তদন্তকারী কর্মকর্তাকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

Share.

About Author