পাগলা মসজিদের দান সিন্ধুক থেকে পাওয়া গেলো প্রায় চার কোটি টাকা

0

স্টাফ রিপোর্টারঃ
কিশোরগঞ্জ পাগলা মসজিদের দান সিন্ধুক থেকে এবার রেকর্ড পরিমান ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা পাওয়া গেছে। তিন মাস একদিন পর আজ শনিবার সকাল ৯টায় জেলা প্রশাসনের ৭ জন ম্যাজিস্ট্রেটের উপস্থিতি লোহার ৮ টি দান সিন্ধুক থেকে প্রথমে ১৫টি বস্তা বন্ধি করে মসজিদের মেজেতে ঢেলে শুরু হয় গণনা কার্যক্রম।

মাদ্রাসার ছাত্র শিক্ষক মিলে ১২০জন দিনভর এ টাকা ঘণনা শেষে এ রেকর্ড পরিমাণ টাকা পাওয়া যায়। এছাড়াও দানবাক্স থেকে টাকার পাশাপাশি বৈদেশিক মুদ্রা, ও স্বর্ণালঙ্কার পাওয়া গেছে। এসময় মাদ্রাসার ছাত্র-শিক্ষক ছাড়া স্থানীয় একটি ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত থেকে টাকা গণনা কাজে সহায়তা করেন।

এর আগে গত ২ জুলাই পাগলা মসজিদের দানবাক্স খোলা হয়েছিল। তখন তিন কোটি ৬০ লাখ ২৮ হাজার ৪১৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার পাওয়া গেছে। এই মসজিদে মানত করলে মনের আশা পূর্ণ হয়। এমন ধারণা থেকে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এখানে দান করে থাকেন।

ইতিমধ্যে মসজিদটিকে ঘিরে চলছে ব্যাপক উন্নয়নযজ্ঞ। পাগলা মসজিদে আন্তর্জাতিক মানের দৃষ্টিনন্দন ইসলামিক কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। দ্রুতই এর কাজ শুরু হবে বলে জানান জেলা প্রশাসক ও মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ শামীম আলম।

Share.