বঙ্গবন্ধুর হাত ধরেই উন্নয়নের অগ্রযাত্রা সূচিত হয়েছিল: রাষ্ট্রপতি

0

নিজস্ব প্রতিবেদকঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেই বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা সূচিত হয়েছিল। দেশের প্রতিটি খাতের সংস্কারের পাশাপাশি উন্নয়নে নবদিগন্ত সূচনা করেছিলেন বঙ্গবন্ধু। মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধ-বিধ্বস্ত বাংলাদেশকে উন্নয়নের একটি পর্যায়ে নিয়ে গিয়েছিলেন। ৭৫এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে দেশের উন্নয়নে থমকে যায়। যদি হত্যা করা না হতে তবে এই দেশ আরো অনেক আগেই উন্নয়ন ও সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশে^র বুকে মাথা তুলে দাঁড়াতো বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার সন্ধ্যায় কিশোরগঞ্জের ইটনায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়মে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি আরো বলেন, বর্তমানে করোনা মহামারির কারণে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের উন্নয়নও বাধাগ্রস্ত হয়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও সময়োপযোগী সিদ্ধান্তের ফলে অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশের উন্নয়ন অব্যাহত ছিল। করোনার ক্ষয়-ক্ষতি কাটিয়ে ওঠার জন্য সকলকে সম্মিলিতভাবে এগিয়ে আসার আহবান জানান রাষ্ট্রপতি।

এর আগে ইটনা উপজেলায় বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি নতুন উপজেলা পরিষদ ভবন, নির্মাণাধীন বিদ্যুৎ স্টেশন, আবদুল হামিদ সরকারি কলেজের সম্প্রসারিত ভবন ও আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন রাষ্ট্রপতি। এর আগে তিনি মিঠামইনে পুরাতন কাচারি ঘর ঘুরে দেখেন।

এসময় সংসদ সদস্য মো: আফজাল হোসেন, রেজওয়ান আহমেদ তৌফিক এবং রাষ্ট্রপতির সচিবসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Share.