বর্তমান নির্বাচন পদ্ধতিতে সুষ্টু নির্বাচন সম্ভব না

0

স্টাফ রিপোর্টারঃ
জাতীয় পার্টির মহাসচিব বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু বলেছেন, জাতীয় নির্বাচন আসছে। এখন বিএনপি বলছে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচন হতে হবে। আর আওয়ামী লীগ বলছে সংবিধান মোতাবেক নির্বাচন হবে।

আমরা বলি, যদি নির্বাচিত প্রতিনিধিদেরকে বিশ্বাস করা না হয়। তাহলে অনির্বাচিত প্রতিনিধিদেরকে বিশ্বাস করবেন কেন ? কেয়ারটেকার কনসেপ্ট আমরা আগেই না করেছি। আবার বিএনপি ক্ষমতায় থাকতে থাকতে বলেছে, পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ না। আওয়ামী লীগ কেয়ারটেকার সরকারের দাবিতে আন্দোলন করেছে। এখন তারা ক্ষমতায়, তারা এই ব্যবস্থা চাচ্ছেন না। আমরা বলেছি দেশে বিদ্যমান নির্বাচন সিস্টেমই গলদ। এই পদ্ধতিতে সংখ্যাগরিষ্ট জনগণের মতামতের প্রতিনিধিত্ব করতে পারে না। তাই নির্বাচন পদ্ধতি পরিবর্তন করতে হবে।

তিনি আজ সোমবার দুপুরে করিমগঞ্জের ছোবহানিয়া ফাজিল মাদ্রাসায় নবনির্মিত বহুতল উদ্বোধনকালে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট তারেক উদ্দিন আবাদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক এবিএম সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মো. ইকবাল, মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল বারী প্রমুখ।সমাবেশ শেষে তিনি কিশোরগঞ্জের করিমগঞ্জের ছোবহানিয়া ফাজিল মাদ্রাসায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

Share.