বাজিতপুরে প্রতিবেশীর মামলায় বীর মুক্তিযোদ্ধা দিশেহারা

0

মিজানুর রহমানঃ

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নের নওগাঁও নিলকি গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা ও চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

লিখিত অভিযোগের ভিত্তিতে সরজমিনে গিয়ে দেখা যায়, বীর মুক্তিযোদ্ধা শেখ শহীদুল্লাহর দশ শতাংশ জায়গা ও চলাচলের রাস্তা পার্শ্ববর্তী বাড়ির নজরুল ইসলাম জোরপূর্বক দখল করে বেড়া দিয়ে রেখেছে। এতে মুক্তিযোদ্ধার পরিবারের লোকজন চলাফেরা ব্যাহত হচ্ছে। দুই পরিবারে দীর্ঘদিন যাবৎ এ নিয়ে বিরোধ চলে আসছে । বর্তমানে মুক্তিযোদ্ধার পরিবারটি মানবতার জীবন যাপন করছে।

মুক্তিযোদ্ধার ছেলে মোহাম্মদ মাসুম বলেন আমাদের প্রতিবেশী নজরুল ইসলাম বিভিন্ন সময়ে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে আমাদেরকে। আমার বাবার জমিটি দখল করার জন্য নজরুল ইসলাম আমার বাবাসহ চার জনের বিরুদ্ধে একটি মিথ্যা এসিড নিক্ষেপ মামলা দায়ের করে। আমরা এখন প্রায় চার মাস যাব পলাতক আছি, খুব কষ্টে জীবন যাপন করছি, এখন আমরা দিশেহারা। এমতাবস্থায় আমরা বাজিতপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

মুক্তিযুদ্ধের ভাতিজা কামরুল ইসলাম বলেন নজরুল ইসলামের বড় ছেলে আতিকুর রহমান আতিক সেনাবাহিনীর সদস্য হওয়ায় বিভিন্নভাবে বিশেষ সুবিধা নিচ্ছেন ও মামলা দিয়ে হয়রানি করছে। সে ছুটিতে এসে দেশীয় অস্ত্র নিয়ে ঘোরাফেরা করে এতে আমরা আতঙ্কিত। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ বিষয়ে ওই মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের কাছে সুবিচার প্রার্থনা করেছেন।

এ বিষয়ে নজরুল ইসলামের বাড়িতে গেলে নজরুল ইসলামের স্ত্রী সাংবাদিকদেরকে দেখে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও বলেন যা পারেন তা করেন এই জায়গা আমাদের এখান থেকে আমরা এক ইঞ্চি জায়গা কাউকে দেবো না। এখানে মুক্তিযোদ্ধার কোন জায়গা নেই।

ঘটনার বিষয়ে বাজিতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধার পরিবার পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ দিয়েছে। পাশাপাশি নজরুল ইসলাম একটি এসিড নিক্ষেপ মামলা দিয়েছে মুক্তিযোদ্ধার পরিবারের উপর উভয় বিষয়ে আমাদের তদন্ত চলছে। তদন্ত শেষে দোষীদের আইনের আওতায় আনা হবে।

Share.