ভৈরবে যৌতুকের দাবি পূরণ না করায় গৃহবধু হত্যা

0

প্রতিনিধি ভৈরবঃ
কিশোরগঞ্জের ভৈরবে ভবানীপুরে যৌতুকের দাবি পূরণ না করায় শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে গৃহবধু সোনিয়া বেগম (১৯ ) কে গলা টিপে হত্যা করার অভিযোগ উঠেছে ॥ স্থানীয়রা স্বামী ও শ্বশুর কে আটক করে পুলিশে সোপর্দ করেছে । খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে । এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে ।

নিহতের পরিবার ও এলাকাবাসিরা জানায়, গত ৫ মাস আগে শ্রী-নগর ইউনিয়নের মাধবপুর গ্রামের ফারুক আহমেদের কন্যা সোনিয়ার সাথে একই ইউনিয়নের ভবানিপুর গ্রামের আবু বক্কর ছিদ্দিক মিয়ার পুত্র শাহিন মিয়ার সাথে পারিবারিকভাবে বিয়ে হয় । বিয়ের পর থেকে বিদেশে যাওয়ার জন্য বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে সোনিয়াকে চাপ দেয় স্বামী । পরে সোনিয়ার পরিবার থেকে দেড় লাখ টাকা দেওয়া হয় । দেড় লাখ টাকা দেয়ার পর ও আরো টাকা দেয়ার জন্য নানাভাবে নির্যাতন চালায় সোনিয়ার উপর । এ নিয়ে এলাকায় কয়েক দফা গ্রাম্য সালিশ ও হয়েছে ।

আজ শনিবার ভোরে শ্বশুড় বাড়ির লোকজন ফোন করে জানায় সোনিয়ার মুখে কি যেন হয়েছে । খবর পেয়ে নিহত সোনিয়ার বাবাসহ পরিবারের লোকজন স্বামীর বাড়িতে গিয়ে সোনিয়ার নিথর মরদেহ পড়ে থাকতে দেখেন । মরদেহের গলায় ও হাতে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে । এ সময় মরদেহ ফেলে শ্বশুড় ও স্বামী পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসিরা তাদের আটক করে পুলিশে সোপর্দ করে । নিহতের পরিবারের দাবি তার মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করেছে । তারা এর সুষ্ঠু বিচার দাবি করেন।

এ বিষয়ে ভৈরব থানার ওসি গোলাম মোস্তফা জানান, এটি হত্যা কি না তদন্ত করা হচ্ছে । মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে । এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে ।

Share.