যে শিক্ষা ব্যবস্থা কর্মবিমুখ, সেই শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে ছুঁড়ে কর্মমুখী শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে

0

নিজস্ব প্রতিবেদকঃ
যে শিক্ষা ব্যবস্থা কর্মবিমুখ, সেই শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে ছুঁড়ে কর্মমুখী শিক্ষা ব্যবস্থা চালু করার জন্য সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানালেন জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু (এমপি) । মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেলে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলা পরিষদ মাঠে গণসংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দুর্নীতিকে রুখতে সকল রাজনৈতিক দল ও নেতাদের থেকে শুরু করে সারাদেশের সাধারণ মানুষকে এক হতে হবে। দুর্নীতি এখন একটা অসুখে পরিণত হয়েছে। ক্ষমতায় থাকলে মানুষ অল্পদিনে কোটি টাকার মালিক হতে চায়। বাড়ি গাড়ী করতে পাগল হয়ে যায়। সুযোগ পেলেই দুর্নীতিকে আঁকড়ে ধরে। এ দেশের রাজনীতিবিদ এমপি-মন্ত্রী ও সরকারি আমলাদের সম্পদের হিসাব নিয়ে। অবৈধ সম্পদ উপার্জনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।সেই সাথে অবৈধ সকল সম্পদ বাজেয়াপ্ত করার জন্যও বলেন।

নির্বাচন কমিশন ঘটন নিয়ে চুন্নু বলেন, সংবিধানের নির্দেশনা অনুযায়ী নির্বাচন কমিশন আইন করার জন্য মহামান্য রাষ্ট্রতিকে অনুরোধ জানিয়েছেন বলে জানান তিনি। এবং এই আইন করার জন্য গত ৫০ বছরে কোন সরকারের পদক্ষেপ গ্রহণ করেনি। এবং সেই লক্ষ্যে রাজনৈতিক সকল দলকে নির্বাচন কমিশন আইন গঠনে ঐক্যমতে আশার আহ্বান জানান।

সকল রাজনৈতিক দলের উদ্দেশ্যে চুন্নু বলেন, স্বাধীনতা যুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু এই নিয়ে কোন বিকল্প নাই। তাই এই বিষয়েও জাতীয়ভাবে সকলকে ঐক্যমতে আসা প্রয়োজন। আজকে এদেশে সবচেয়ে বড় সমস্যা বেকারত্ব। উন্নয়নের আগে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। সকল ক্ষমতাকে ঢাকা কেন্দ্রিক না করে জেলা উপজেলা পর্যায়ে ক্ষমতাকে ন্যস্ত করতে হবে। যেন সাধারণ জনগণ সকল সুবিধা ভোগ করতে পারে। স্বাস্থ্যখাতে সকল কিছু ঢাকা থাকলে হবে না। উন্নত চিকিৎসার জন্য সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে স্পেশালাইজড হাসপাতাল করার কথাও বলেন তিনি। প্রয়োজনে অবকাঠামো উন্নয়ন স্থগিত রেখে বাংলাদেশের প্রতিটি উপজেলায় একটি করে স্পেশালাইজড হাসপাতাল করার প্রতি সরকারকে আহ্বান জানান। যেন কোন মানুষ ঢাকায় যেতে না হয়। এসকল বিষয়ে দেশের সকল রাজনৈতিক দল ও সাধারণ মানুষকে ঐক্যমতে আসার আহ্বান জানান।

সাম্প্রদায়িকতা নিয়ে বলেন, এ দেশের মানুষ ঐতিহ্যগতভাবে অসাম্প্রদায়িক সহাবস্থানে রয়েছে। কোন সাম্প্রদায়িক অসম্প্রীতিতে জাতীয় পার্টি বিশ^াস করে না। যে যেই দল করুক না কেন এ দেশে সাম্প্রদায়িক রাজনীতির কোন স্থান হবে না।

তাড়াইল নাগরিক কমিটির ব্যবস্থাপনায় গণসংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, খান ব্রার্দাস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল কবির খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব জসিম উদ্দিন ভুঁইয়া, তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম ভুঁইয়া শাহীন। বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সম্মানিত সদস্য আমিরুল ইসলাম খান বাবলু।

অনুষ্ঠানের শুরুতেই দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সরকারি-বেসরকারি, স্কুল কলেজ, মাদ্রাসার প্রধানগন ফুলের মালা, তোড়া ও ক্র্যাস্ট দিয়ে বরণ করে নেন জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু এমপি কে। এসময় শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান স্থল। জন সমুদ্রে তৈরী হয় গণসংবর্ধনা অনুষ্ঠান।

Share.