সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগ্রেড, ফোন করলেই পৌঁছে যাচ্ছে খাবার ও চিকিৎসা সেবা

0

শরফ উদ্দিন হোসাইন জীবনঃ
ফোন করলেই পৌঁছে যাচ্ছে খাবার, ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা। করোনা ভাইরাস আক্রমণের পর থেকে কিশোরগঞ্জে রাত-দিন সবসময় অসহায় মানুষের জন্য এভাবেই কাজ করে যাচ্ছেন সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগ্রেড নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। করোনা আক্রমণের পর থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াতেই ব্যতিক্রমী এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান সংগঠনের নেতারা। আর এই সংগঠনে সেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন ছাত্র লীগের নেতকর্মীরা।

কখনও ফোন কলের মাধ্যমে আবার কখনও খোঁজ নিয়ে গভীর রাতে চাল, ডাল, তেল ও লবন অসহায় পরিবারগুলোর কাছে পৌঁছে দেন তারা। শুধু তাই নয়, এই বছর কোরবানির ঈদে বঙ্গবন্ধু ও তার পরিবার পরিজনসহ আওয়ামী লীগের ৩১ জন নেতাকর্মীর নামে ৭টি গরু কোরবানি দিয়ে অসহায় ও দুস্থ পরিবারগুলোর মাঝে কোরবানির মাংস পৌঁছে দিয়েছেন। সংগঠনটির পক্ষ থেকে করোনায় আক্রান্ত রোগীদের জন্য চালু করা হয়েছে ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সার্ভিস। হটলাইনের মাধ্যমে ফোন করলেই অক্সিজেন ও এ্যাম্বুলেন্স নিয়ে পৌঁছে যায় সংগঠনে কাজ করা ছাত্র লীগের কর্মীরা।

কিশোরগঞ্জ জেলা ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়ন বলেন, দেশের সকল দুঃসময়ে পাশে দাঁড়িয়ে কাজ করেছে বাংলাদেশ ছাত্রলীগের নেতকর্মীরা। আর তাই জীবনকে বাজি রেখে করোনার ভয়কে উপেক্ষা করে মানুষের পাশে দাঁিড়য়ে প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়ন করার জন্য তারা কাজ করে যাচ্ছেন। করোনায় আক্রমণের পর থেকেই করোনার কারণে অসহায় হয়ে পড়া পরিবার গুলোর মাঝে ছাত্র লীগের নেতাকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী দিয়ে আসছে। সেই সাথে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা, অক্সিজেন সেবা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে আসছে। করোনা মহামারি শেষ না হওয়া পর্যন্ত সৈয়দ আশরাফুল ইসলাম হট লাইন ব্রিগ্রেডের মাধ্যমে ছাত্র লীগের নেতাকর্মীরা খাদ্য সহায়তাসহ চিকিৎসাসেবা অব্যাহত রাখবে বলেও জানান তিনি।
এ বিষয়ে সংগঠনের প্রধান জেলা আওয়ামী লীগের য্গ্মু সাধারণ সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ডের আহ্বায়ক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করার জন্য মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সহযোগিতায় প্রয়াত নেতা সৈয়দ আশরাফুল ইসলামের নামে চালু করা হয় এই হটলাইন ব্রিগ্রেড। এর মাধ্যমে অসহায় মানুষদের খাদ্য সহায়তা প্রদান, ফ্রি অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবা প্রদান করা হচ্ছে। হট লাইন ব্রিগ্রেড চালুর পর থেকে খাদ্যসামগ্রী বিতরণ ও চিকিৎসা সেবায় জেলায় এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। দেশের এই সঙ্কটমূহুর্তে অসহায় ও দুস্থ পরিবারগুলোকে সহায়তার হাত বাড়িয়ে দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে সকলকেই এগিয়ে আসার আহ্বান জানান তিনি। সেই সাথে অসহায় মানুষের জন্য সহায়তা আব্যাহত থাকবে বলেও জানান টিটু।

তিনি আরো বলেন, কিশোরগঞ্জে এ পর্যন্ত ১ লাখ ২৫ হাজার মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। ৫০ টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে মানুষকে ফ্রি অক্সিজেন সেবা প্রদান, ১টি অ্যাম্বুলেন্স, কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের জন্য ২টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান, ২টি হুইল চেয়ার, স্বাস্থ্য সচেতনতায় ৩০ হাজার মাস্ক বিতরণসহ ১৫ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

Share.