স্মরণকালের সবচেয়ে বড় সংবর্ধনায় সিক্ত মেসিরা, সরকারি ছুটি ঘোষণা

0

নিউজ ডেস্কঃ
আর্জেন্টিনার ৩৬ বছরের শিরোপা খরা কাটিয়ে লিওনেল মেসির হাতেই উঠেছে বিশ্বকাপের সোনালী ট্রফি। অবশেষে কাতার বিশ্বকাপের মঞ্চে শিরোপা জেতার একদিন পর আনন্দ উদযাপন করতে নিজেদের দেশ আর্জেন্টিনায় পৌঁছেছে মেসিসহ লে আলবিসেলেস্তের সকল সদস্যরা।

রাষ্ট্রীয় বিমানে করে কাতার থেকে আর্জেন্টাইন ফুটবলারদের দেশে ফিরিয়েছেন দেশটির সরকার। এদিকে দেশটির রাজধানী বুয়েন্স আয়ার্সের এয়ারপোর্টে মেসিদের জন্য ছাদখোলা বাসের ব্যবস্থা করা হয়। যে বাসে চড়ে বিশ্বকাপ জয়ী ফুটবলাররা এয়ারপোর্ট থেকে বুয়েন্স আয়ার্সের ওবেলিস্কেতে এসে ভক্ত-সমর্থকদের সঙ্গে বিজয় উদযাপন করেন।

কাতারে শুরু হওয়া উৎসব আজ মহাউৎসবে পরিণত হতে যাচ্ছে আর্জেন্টিনায়, মেসিদের জন্মভূমিতে। বিশ্বকাপজয়ী দলের আগমন উপলক্ষে আজ মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করেছে আর্জেন্টিনা সরকার। মেসিদের বরণ করে নিতে জাঁকজমকপূর্ণ আয়োজনে ব্যস্ত রয়েছেন আর্জেন্টিনাবাসী। রাজধানী বুয়েন্স আইরসে এবং সারা দেশে লাখ লাখ মানুষ রাস্তায় নেমে এসেছে এই বরণ উৎসবে। নায়কদের বরণ করতে ভিড় করছেন অলি-গলি, মাঠে-প্রান্তরে, রাস্তায়-রাস্তায়। ২৬ সদস্যের স্কোয়াড নিয়ে আর্জেন্টিনা দলটি যাত্রাপথে মিশর হয়ে রোমে পৌঁছে এবং সরাসরি বুয়েন্স আইরসে এসে পৌঁছায়।

স্থানীয় সময় রাত ৩টার কাছাকাছি সময়ে বিমানটি আর্জেন্টিনায় অবতরণ করে। সেখান থেকে বিশ্বকাপ বিজয়ীদের একটি প্যারেড বাসে করে ইজিজা প্রশিক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। রাষ্ট্রীয় মিডিয়া এজেন্সি তেলাম জানিয়েছে, দলটি প্রথমে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রশিক্ষণ মাঠে রাত কাটাবে। স্মরণকালের সবচেয়ে বড় সংবধর্নায় আজ সিক্ত হতে যাচ্ছেন মেসিরা।

Share.