হোসেনপুরে ইউপি সদস্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা

0

স্টাফ রিপোর্টারঃ

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার ৪নং আড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের ১নং সাধারণ সদস্য পদে  উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য সময়সূচী প্রকাশ করে তফসিল ঘোষনা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ১৬ মার্চ বৃহস্পতিবার সকাল ৮:৩০ থেকে বিকাল ৪:৩০ পর্যন্ত ইউনিয়নের ১টি কেন্দ্রে ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহন করার কথা রয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকালে  উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জানা যায়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১১ অনুযায়ী সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য সময়সূচী প্রকাশ করে। রিটার্নিং অফিসারের নিকট মনোনয়ন দাখিলের শেষ তারিখ আগামী ১৯ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিসার কর্তৃক মনোয়ন বাছাইয়ের তারিখ ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ১৬ মার্চ হবে ভোটগ্রহন।

প্রসঙ্গত,  চলতি বছরের ৯ জানুয়ারি  আড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সাধারণ সদস্য সৈয়দ হোসেনের  মৃত্যুতে পদটি শূন্য হয়।

উপজেলা নির্বাচন অফিসার উত্তম কুমার দাস জানান,  স্বল্প সময়ের মধ্যে আড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হব। এ নির্বাচনে  ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে বলে জানান তিনি।

Share.