হোসেনপুর বিদ্যালয়ের ঐতিহ্য ও সুনাম ক্ষুন্ন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

0

স্টাফ রিপোর্টারঃ
কিশোরগঞ্জের হোসেনপুর পিপলাকান্দি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ঐতিহ্য ও সুনাম ক্ষুন্ন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক ও অভিভাবকরা। বিদ্যালয়ের ঐতিহ্য ও সুনাম রক্ষায় সোচ্চার হয়েছেন তারা।

গতকাল (২৫ নভেম্বর) শুক্রবার বেলা ১১ টায় জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকদের ব্যানারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন পিপলাকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল হক ভূইয়া। তিনি বলেন, একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন সময়ে মিথ্যা মামলা, বিভিন্ন দপ্তরে ভিত্তিহীন অভিযোগ দিয়ে বিদ্যালয়ের ঐতিহ্য ও সুনাম নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে। এ ধরনের অভিযোগের ফলে বিদ্যালয়ের পাঠদানের পরিবেশ বিঘিœত হচ্ছে। এছাড়াও শিক্ষক ও সচেতন অভিভাবকরাও হয়রানির শিকার হচ্ছেন। তিনি বলেন, এই কুচক্রিমহলটি সম্প্রতি এক সংবাদ সম্মেলন করে বাড়তি ফি আদায়সহ দুর্নীতি ও অনিয়মের মিথ্যা অভিযোগ আনে। বাস্তবে এসব অভিযোগের কোন সত্যতা নেই। সংবাদ সম্মেলনে বলা হয়, অভিযোগকারী মোফাজ্জল হোসেন তার ছেলের এসএসসির ফরম পূরণের ফি ও বেতনাদি পরিশোধ করেননি। বিদ্যালয় থেকে ভর্তুকি দিয়ে ফরম পূরণ করা হয়েছে।

প্রধান শিক্ষক জানান, বিদ্যালয়টিতে বর্তমানে এক হাজারেরও বেশি ছাত্র ছাত্রী অধ্যয়নরত। পড়ালেখার মান ভালো হওয়ায় দূর দূরান্তের ছাত্র ছাত্রীরাও এখানে এসে পড়ালেখা করছে। স্থানীয়ভাবে বিভিন্ন বিতর্কিত কাজে সম্পৃক্ততার কারণে বিদ্যালয়ের এডহক কমিটিতে থাকতে না পেরে স্বার্থান্বেষী মহলটি মিথ্যা ও বানোয়াট অভিযোগ দিয়ে বিদ্যালয়ের সুনাম ও ঐতিহ্য নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে। মোফাজ্জল হোসেন সংবাদ সম্মেলনে যাদেরকে অভিভাবক হিসেবে পরিচয় দিয়েছেন তারা কেউই অভিভাবক নন বরং তারা তার গোষ্ঠির লোকজন। তাই প্রতিষ্ঠানের মান ক্ষুন্ন করার ষড়যন্ত্রকারীদের বিচারের আওতায় আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানান তিনি।

সম্মেলনে পিপলাকান্দি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আবু রায়হান চন্দু, শিক্ষক প্রতিনিধি নজরুল ইসলাম, সিনিয়র শিক্ষক মো. নূরুল ইসলাম, আশহাদুল হক, অভিভাবক সোহরাব উদ্দিন সরকার, রুহুল আমিন, আতাউর রহমান, কাঞ্চন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ১৫ নভেম্বর বিদ্যালয়টির প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের কাছ থেকে বাড়তি ফি আদায়সহ নানা অনিয়মের অভিযোগ এনে একই স্থানে সংবাদ সম্মেলন করেন বিদ্যালয়টির পরিচালনা কমিটির সাবেক সদস্য মোফাজ্জল হোসেন।

Share.