Dhaka University Admission 2012 – 2013

0

The process for admission to the first-year Honours courses for 2012-13 academic session of the Dhaka University will begin on Aug 26.

যে সকল   ছাত্র-ছাত্রী   ২০১২ অথবা ২০১১   সালের    উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায়   উত্তীর্ণ   হয়েছে কেবল তারাই বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের শিক্ষাক্রমে ভর্তির প্রাথমিক আবেদন করতে পারবে।
তবে প্রার্থীকে অবশ্যই ২০০৭ সাল বা তার পরে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

২৫ই অাগস্ট ২০১২ তারিখ থেকে ১৫ই সেপ্টেম্বর ২০১২ ইং তারিখের মধ্যে প্রাথমিক আবেদনের ফি জমা দেয়ার পে-স্লিপ সংগ্রহ করা যাবে।

২৬ই অাগস্ট ২০১২ তারিখ থেকে ১৭ই সেপ্টেম্বর ২০১২ ইং তারিখের পর্যন্ত বাংলাদেশের যে কোন স্থানে অবস্থিত সোনালী, জনতা, অগ্রণী বা রূপালী ব্যাংকের যে কোন শাখায় টাকা জমা দেয়া যাবে।
আবেদনকারীকে অবশ্যই ২২ শে সেপ্টেম্বর, ২০১২ ইং তারিখের মধ্যে ছবি আপলোড করে তার আবেদন সম্পন্ন করতে হবে। অন্যথায়, আবেদনকারীর প্রাথমিক আবেদন অসম্পূর্ণ বিবেচনায় স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে এবং ব্যাংকে জমার টাকা বাজেয়াপ্ত হয়ে যাবে।

২০১১-২০১২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববাদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তিকৃত কোন ছাত্র/ছাত্রী যদি বিষয়/বিভাগ পরিবর্তনের জন্য পুনরায় ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের ভর্তি-পরীক্ষায় অংশগ্রহণ করতে চায়, তবে তাকে সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালকের নিকট থেকে ভর্তি-পরীক্ষায় অংশগ্রহণের লিখিত অনুমতি ও সংশ্লিষ্ট ইউনিটের ডিনের অনুমোদন পাওয়ার পর ভর্তি প্রক্রিয়া শুরু করতে হবে। তবে ২০১০ সনে বা তৎপূর্বে উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় পাশকৃত ছাত্রছাত্রীদের জন্য ২০১২-১৩ শিক্ষাবর্ষে আবেদনের সুযোগ নেই।

 

ভর্তির প্রাথমিক আবেদন করার নিয়ম:

 

For General Admission Guideline, Click this Link

সকল তত্ত্বঃ admission.univdhaka.edu

 

 

 

 

 

Share.

About Author

Leave A Reply