নতুন বছরের নতুন রুটিন শুরু

0

২০১৬ ভাল–মন্দ মিলিয়ে কেটে গেল।রাত পোহালেই নতুন বছর। সামনের দিনগুলি হেসেখেলে কাটাতে কিছু ভেবেছেন কী? বেশি কিছু না হলেও রোজকার জীবনে একটু বদল আনতেই পারেন।

‌প্রিয় বন্ধুদের সবসময় তাদের পাওয়া যায় না। কিন্তু দিনভর খাটুনির পর আপনি রাজি হন না!‌ নতুন বছরে এই অভ্যাস পাল্টান। পারলে আরও দু’‌–চারজনকে দলে ভেড়ান। অফিসের পর বা মাঝেমধ্যে কাজ পালিয়ে কোথাও আড্ডা দিন। মন ভাল থাকবে।

এমনিতে ডায়েট নিয়ে ঘ্যন ঘ্যান করলেও, কেউ কিছু খেতে দিলে না বলতে পারেন না!‌ চলবে না। না বলা শিখতে হবে। কাউকে খুশি করতে গিয়ে নিজের ক্ষতি করবেন কেন?‌

❏ মোবাইল ফোনে হাজারখানেক আজেবাজে অ্যাপ রয়েছে!‌ সব মুছে ফেলুন। স্বাস্থ্য ও ডায়েট সংক্রান্ত অ্যাপ রাখুন। সুযোগ পেলেই চোখ বুলিয়ে নিন।

❏ রোগা হতে গিয়ে খাবারের মেনু থেকে মিষ্টি, চকলেট, কেক, ফাস্টফুড একেবারে বাদ দেবেন না। না খেলেই বরং লোভ বাড়বে। তারচেয়ে মাঝেমধ্যে চেখে দেখুন।

❏ অতিরিক্ত কাজের চাপে মাথা যন্ত্রণা হতে বাধ্য। তাই বলে মুঠো মুঠো ওষুধ খাবেন না। এতে ভবিষ্যতে হৃদরোগের সম্ভাবনা বেড়ে যায়।

❏ ছোটবেলায় ডায়েরি লিখতেন নিশ্চয়ই!‌ পুরনো অভ্যাস ফিরিয়ে আনুন। সন্ধেবেলায় দু’‌কলম মনের কথা লিখে ফেলুন।

❏ ঘুমোতে যাওয়ার আগে মোবাইল ফোনে খুটখাট না করে বালিশের কাছে একটা উপন্যাস রাখুন। রোজ কয়েক পাতা পড়ুন। নিজেকে নিয়ে ভাবার সময় বের করুন। এতে করে নিজেকে হালকা হালকা মনে হবে।

Info : protidinersangbad.com

Share.

About Author

Leave A Reply