বাংলাদেশ ক্রিকইনফো’র বর্ষসেরা পুরস্কার মনোনয়নে ৬ Reviewed by Momizat on . ইএসপিএন-ক্রিকইনফো ২০১৬ সালে ক্রিকেটের তিন ফরমেটে বোলিং ও ব্যাটিংয়ের সেরা ইনিংস নির্বাচনের জন্য প্রাথমিক মনোনয়ন তালিকা প্রকাশ করেছে।১২টি ক্যাটাগরির মধ্যে কয়েকটিত ইএসপিএন-ক্রিকইনফো ২০১৬ সালে ক্রিকেটের তিন ফরমেটে বোলিং ও ব্যাটিংয়ের সেরা ইনিংস নির্বাচনের জন্য প্রাথমিক মনোনয়ন তালিকা প্রকাশ করেছে।১২টি ক্যাটাগরির মধ্যে কয়েকটিত Rating: 0
You Are Here: Home » Cricket » বাংলাদেশ ক্রিকইনফো’র বর্ষসেরা পুরস্কার মনোনয়নে ৬

বাংলাদেশ ক্রিকইনফো’র বর্ষসেরা পুরস্কার মনোনয়নে ৬

ইএসপিএন-ক্রিকইনফো ২০১৬ সালে ক্রিকেটের তিন ফরমেটে বোলিং ও ব্যাটিংয়ের সেরা ইনিংস নির্বাচনের জন্য প্রাথমিক মনোনয়ন তালিকা প্রকাশ করেছে।১২টি ক্যাটাগরির মধ্যে কয়েকটিতে বাংলাদেশের ৬ ক্রিকেটার জায়গা করে নিয়েছেন। তালিকায় আছেন তামিম ইকবাল, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মোস্তাফিজুর রহমান। টেস্টে ব্যাটিং-বোলিং, টি-টোয়েন্টিতে ব্যাটিং-বোলিং ও ওয়ানডেতে বোলিংয়ে মনোনীতদের তালিকায় বাংলাদেশের খেলোয়াড় রয়েছেন। শুধু ওয়ানডে ব্যাটিং মনোনয়নে বাংলাদেশে কেউ নেই।

গত বছর মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে সেঞ্চুরি হাকান তামিম ইকবাল খান।১৪৭ বলে ১০৪ রান করেছিলেন তিনি। তামিম ইকবাল ৭০ স্ট্রাইক রেটে সেঞ্চুরি করেন। বাংলাদেশের প্রথম ইনিংসের প্রায় অর্থেক রান করেন তিনি।

তার সঙ্গে এই বিভাগে রয়েছে বেন স্টোকস, টেমবা বাভুমার, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবাহ-উল-হক, ইউনুস খান, কুশল মেন্ডিস, জেপি ডুমিনি, বিরাট কোহলি ও পিটার হ্যান্ডসকম্ব। আর টেস্টে সেরা বোলিং নৈপুণ্য বর্ষসেরা অভিষিক্ত- এই ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন মেহেদি হাসান মিরাজ। সেরা বোলিংয়ের দিক থেকে মিরপুর টেস্টে মিরাজের ৭৭ রানের ৬ উইকেট মনোনয়ন পেয়েছে এ বিভাগে। তার সাথে এ বিভাগে মনোনয়ন পেয়েছে স্টুয়ার্ট ব্রড, ইয়াসির শাহ, রঙ্গনা হেরাথ, পেরেরা, অশ্বিন, ফিলান্ডার, রাবাদা, টিম সাউদি, জাদেজা। আর ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১৯ উইকেট নিয়ে বছরের সেরা অভিষিক্তদের তালিকায় আছে তার নাম। এক্ষেত্রে তার প্রতিদ্বন্দ্বী ভারতের জসপ্রিত বুমরাহ, দক্ষিণ আফ্রিকার স্টিফেন কুক, ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস, ভারতের জয়ন্ত যাদব, ইংল্যান্ডের হাসিব হামিদ, নিউজিল্যান্ডের জিত রাবাল, ভারতের করুন নায়ার, অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্ব ও ইংল্যান্ডের কেটন জেনিংস।

অন্যদিকে ওয়ানডে বর্ষসেরা নৈপুণ্যের তালিকায় জায়গা করে নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়কে ২৯ রানে নেন ৪ উইকেটের বোলিং ফিগারটি বছরের সেরার তালিকায় জায়গা করে নিয়েছে। এইক্ষেত্রে তার প্রতিদ্বন্দ্বী কেন রিচার্ডসন, সুনীল নারাইন, ইমরান তাহির, মিচেল মার্শ, জেমস ফকনার, জন হ্যাস্টিংস, অমিত মিশ্র, জ্যাক বল ও আমিলা আপনসো।

অন্যদিকে টি-টোয়েন্টিতে সেরা ব্যাটিং পারফরম্যান্সে বাংলাদেশের দুইজন মনোনয়ন পেয়েছেন। গত বছর এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদের ২২ রানের ইনিংস ও শ্রীলঙ্কার বিপক্ষে সাব্বির রহমানের ৮০ রানের ইনিংসটি রয়েছে। এছাড়াও  বাংলাদেশের এই দুই জনের সঙ্গে মনোনয়ন পেয়েছে ভারতের অধিনায়ক বিরাট কোহলি, ক্রিস গেইল, জো রুট, লেন্ডল সিমন্স, কার্লোস ব্র্যাথওয়েট, মারলন স্যামুয়েলস ও গ্লেন ম্যাক্সওয়েল। টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ে মনোনয়ন পেয়েছে কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে  নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ রানে ৫ উইকেটের শিকার রয়েছে এই তালিকায়। তার সাথে আছেন পাকিস্তানের মোহাম্মদ আমির, কসুন রাজিতা, মিশেল সান্টনার, রবিচন্দ্রন অশ্বিন, জেমস ফকনার, ক্রিস জর্দান, ডোয়াইন ব্রাভো ও ইমাদ ওয়াসিম।

Leave a Comment

© 2016 Powered By my24bd.com Theme By Neef IT

Scroll to top
shared on wplocker.com