প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

0

 

আইসিসি নারী বিশ্বকাপ বাছাই পর্বে সহজ জয় পেলো বাংলাদেশ নারী দল।বাংলাদেশ নারী ক্রিকেট দল ৩৯ রানে হারায় আয়ারল্যান্ড দলকে। ৫০ ওভারে রুমানা আহমেদের দল ২৩৫ রান সংগ্রহ করে আট উইকেট হারিয়ে।সুলতানা আর শারমিন সুলতানার ব্যাটিং আর খাদিজাতুল কুবরার বোলিংয়ের কল্যাণে বাংলাদেশের জয় সহজ করে।

আগামীকাল থেকে শুরু হবে মূল প্রতিযোগিতা। বাংলাদেশ প্রথম দিন মুখোমুখি হবে পাপুয়া নিউগিনির। বাংলাদেশের গ্রুপে আরো আছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও স্কটল্যান্ড। বুধবার বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। ১০ই ফেব্রুয়ারি স্কটল্যান্ড ও  ১১ই ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ দুই শারমিনের ওপেনিং জুটিতে শুরু করে ভালোভাবেই। দলের ৩৫ রানের সময় মারমুখী শারমিন আক্তার একাই করেন ২৯ রান। ৩১ বলে ৬টি চার মারেন তিনি। এক প্রান্ত টেস্ট মেজাজের ব্যাটিং করে দলকে আগলে রাখেন শারমিন সুলতানা। তিনি ৩৪তম ওভারে আউট হন মাত্র ৪৭ রান করে। এ রান করতে খেলেন ৮৭ বল। অবশ্য এর মধ্যে ২৮ রান করেন ৭ চারে। তার আগে সানজিদা ৫, ফারজানা ১২, রুমানা ৮ রান করে আউট হন। পঞ্চম উইকেটে শারমিন সুলতানা ও নিগার সুলতানা ৩৬ রানের জুটি গড়েন। এরপর নিগার ও সালমা ষষ্ঠ উইকেটে গড়েন ইনিংসের সবচেয়ে বড় জুটি। ৭৭ রানের জুটি ভাঙে নিগার ৫১ রান করে আউট হলে। ৬৭ বলে আটটি চার মারেন তিনি।

কিন্তু ধীরগতির ব্যাটিং তাদের পিছিয়ে দেয়। ১০০ রান তুলতেই তারা ৩০ ওভার পর করে দেয়। জাহানারা, রুমানা, খাদিজার বল খেলতে বেশ হিমশিম খায় তারা। মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেনি। ১৫ বলে ২৬ রান করে শিলিংটন চমক দেখালেও তা যথেষ্ট ছিল না। মেগ কেনডাল সর্বোচ্চ ৫৪ রান করেন।

বাংলাদেশ দলের স্পিনার খাদিজাতুল কুবরা ৩৬ রানে দিয়ে ৪ উইকেট নেন । জাহানারা আলম ২৭ রানে দেয়ে দুই উইকেট নেন।১০ ওভারে  ৩১ রান দিয়ে ১ উইকেট পান রুমানা।

Share.

About Author

Leave A Reply