ভালোবাসা দিবসে অন্য রকম ‘পাঁচফোড়ন’

0

 

ভালোবাসা দিবস উপলক্ষে নির্মাণ করেছে ভালোবাসার বিশেষ ‘পাঁচফোড়ন’। এবারের ‘পাঁচফোড়ন’ সাজানো হয়েছে ভালোবাসা দিবসে এক দম্পতির মান-অভিমান, রাগ-অনুরাগ এবং এর ফলে তাদের সংসারে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে। এসব ঘটনার ফাঁকে ফাঁকেই আসতে থাকে একের পর এক চমকপ্রদ আইটেম। অনুষ্ঠানে স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন আবদুল কাদের ও শামীমা নাজনীন। অভিনয়ের মাধ্যমে এই তারকাদ্বয় মূলত সঞ্চালকের ভূমিকা পালন করেছেন।

‘পিরিতি কাঁঠালের আঠা…’ শীর্ষক জনপ্রিয় লোকসংগীতটি ভিন্নভাবে পরিবেশন করেছেন পলাশ। গানটির সংগীতায়োজন করেছেন জেভিয়ার টয়। ঢাকা ও ঢাকার আশেপাশে গানটির চিত্রায়ণ করা হয়েছে। আর একটি গান গেয়েছেন ডলি সায়ন্তনী। গানটি লিখেছেন প্রদীপ সাহা, সুর করেছেন অভি আকাশ। ঢাকার একটি মনোরম লোকেশনে গানটির চিত্রায়ণ করা হয়েছে। রয়েছে রংপুরের ‘চাকা’ দলের একদল নৃত্য শিল্পীর পরিবেশনায় ভালোবাসার গানের সঙ্গে চমৎকার একটি নৃত্য।

এছাড়া ভালোবাসার উপর বিভিন্ন আঙ্গিকে রয়েছে বেশ কিছু মজাদার নাট্যাংশ। এসবে অংশ নিয়েছেন সোলায়মান খোকা, শাহ্‌ আলম দুলাল, সুভাশিষ ভৌমিক, কামাল বায়েজিদ, মামুনুল হক টুটু, রতন খান, বিনয় ভদ্র, তারিক স্বপন, নিসা, জামিল, প্রমা আজিজ, সজল, জাহিদ চৌধুরী, সাজ্জাদ সাজু,
ফরিদ, ফাহিম, নজরুল ইসলাম, ইমিলা, ইরাসহ আরো অনেকে। অনুষ্ঠানটি এটিএন বাংলায় প্রচার হবে ১৪ই ফেব্রুয়ারি মঙ্গলবার রাত ৭টা ৫০ মিনিটে।

ভালোবাসার মানুষের খোঁজে যুক্তরাষ্ট্রের অরিয়েন্ট শহর থেকে এলিজাবেথ এসলিক নামক এক তরুণীর বাংলাদেশের ঝিনাইদহের মিঠুন বিশ্বাসের কাছে ছুটে আসা এবং তাদের ঘর বাঁধার উপর একটি প্রতিবেদন এবং ওবাইদুর ও শারীরিক প্রতিবন্ধী মহুয়া আক্তার মুক্তার নানা প্রতিবন্ধকতা পেরিয়ে ভালোবাসার সংসার গড়ার উপর রয়েছে আরেকটি ব্যতিক্রমী ভালোবাসার প্রতিবেদন।

Share.

About Author

Leave A Reply