বাংলাদেশ দ্বিতীয় ১৭ বছর পর Reviewed by Momizat on .   বাংলাদেশের প্রথম টেস্টে লড়াই করে ২০৮ রানে হেরেছে ভারতের মাটিতে। প্রথম ইনিংসে বাংলাদেশ ১২৭.৫ ওভারে অলআউট হয় ৩৮৮ রান। দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ২৫০ রানে ১০০.   বাংলাদেশের প্রথম টেস্টে লড়াই করে ২০৮ রানে হেরেছে ভারতের মাটিতে। প্রথম ইনিংসে বাংলাদেশ ১২৭.৫ ওভারে অলআউট হয় ৩৮৮ রান। দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ২৫০ রানে ১০০. Rating: 0
You Are Here: Home » Cricket » বাংলাদেশ দ্বিতীয় ১৭ বছর পর

বাংলাদেশ দ্বিতীয় ১৭ বছর পর

 

বাংলাদেশের প্রথম টেস্টে লড়াই করে ২০৮ রানে হেরেছে ভারতের মাটিতে। প্রথম ইনিংসে বাংলাদেশ ১২৭.৫ ওভারে অলআউট হয় ৩৮৮ রান। দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ২৫০ রানে ১০০.৩ ওভারে। সর্বশেষ ১৭ বছরে ভারতের মাটিতে কোনো সফরকারী দলের চতুর্থ ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ওভার খেলার ঘটনা এটি।

ভারতের মাটিতে চতুর্থ ইনিংসে সফরকারী দল হিসেবে সর্বোচ্চ ১০৭ ওভার খেলা ঘটনা নিউজিল্যান্ডের। সেটা ছিল ২০০৩ সালে আহমেদাবাদে। ১০০.৩ ওভার খেলে তার পরেই আছে বাংলাদেশ।২০০৫ সালে আহমেদাবাদে চতুর্থ ইনিংসে তৃতীয় সর্বোচ্চ ৯২.৩ ওভার খেলে শ্রীলঙ্কা।বাংলাদেশের চতুর্থ ইনিংসে চতুর্থ সর্বাধিক ওভার খেলার ঘটনা এটি। চতুর্থ ইনিংসে বাংলাদশের সর্বোচ্চ ১৪২ ওভার খেলার রেকর্ড ২০০৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে। সেই ম্যাচটি ড্র হয়।

২০০৮ সালে ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে ১২৬.২ ওভার ও ২০১০ সালে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে ১২৪ ওভার খেলে বাংলাদেশ।হায়দরাবাদে ১০০.৩ ওভারের চতুর্থ স্থানে আছে। এই দু’টি টেস্ট হারে বংলাদেশ।

Leave a Comment

© 2016 Powered By my24bd.com Theme By Neef IT

Scroll to top
shared on wplocker.com