অবসরের ঘোষণা দিলেন ভোজেস Reviewed by Momizat on .   দ্বিতীয় সেরা টেস্ট রানের গড় নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার মিডল-অর্ডার ব্যাটসম্যান অ্যাডাম ভোজেস। শ্রীলংকার একমাত্র প্রস্ত   দ্বিতীয় সেরা টেস্ট রানের গড় নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার মিডল-অর্ডার ব্যাটসম্যান অ্যাডাম ভোজেস। শ্রীলংকার একমাত্র প্রস্ত Rating: 0
You Are Here: Home » Cricket » অবসরের ঘোষণা দিলেন ভোজেস

অবসরের ঘোষণা দিলেন ভোজেস

 

দ্বিতীয় সেরা টেস্ট রানের গড় নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার মিডল-অর্ডার ব্যাটসম্যান অ্যাডাম ভোজেস। শ্রীলংকার একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচে প্রাইম মিনিস্টার একাদশের হয়ে শেষবারের মত খেলতে নামবেন তিনি। এরপরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিবেন ভোজেস।অস্ট্রেলিয়ার হয়ে৩৫ বছর বয়সে টেস্ট অভিষেক হয় ভোজেসের।

২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বড় ফরম্যাটে পা রাখেন তিনি। নিজের অভিষেক টেস্টের ইনিংসেই অপরাজিত ১৩০ রান করেন ভোজেস।টেস্ট ক্রিকেটের ইতিহাসে কমপক্ষে ৩০ ইনিংস খেলা ব্যাটসম্যানদের গড়ের তালিকায় সবার উপরে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ডন ব্র্যাডম্যান। ৮০ ইনিংসে ৬৯৯৬ রান নিয়ে ৯৯ দশমিক ৯৪ গড় ব্র্যাডম্যানের। তার পরই দ্বিতীয় স্থানে আছেন ভোজেস। ৩১ ইনিংসে ১৪৮৫ রান নিয়ে ৬১ দশমিক ৮৭ গড় ভোজেসের। ক্যারিয়ারে একটি ডাবল-সেঞ্চুরিসহ ৫টি সেঞ্চুরি করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে ৩১টি ওয়ানডেতে ৮৭০ ও ৭টি টুয়েন্টি টুয়েন্টিতে ১৩৯ রান করেন ৩৭ বছর বয়সী ভোজেস।অবসরের ব্যাপারে ভোজেস বলেন, ‘গেল কয়েক বছর অস্ট্রেলিয়া টেস্ট দলের হয়ে দারুণ সময় কাটিয়েছে এবং প্রতি মিনিট আমি খুব উপভোগ করেছি। আন্তর্জাতিক কোন দলের বিপক্ষে এটিই আমার শেষ ম্যাচ।গত বছরের নভেম্বরে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার কাছে হতাশাজনক পারফরমেন্সে অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েন ভোজেস। এখন পর্যন্ত দলের বাইরেই আছেন তিনি। তবে হঠাৎ করেই অবসরের সিদ্ধান্ত নিলেন ভোজেস।

 

Leave a Comment

© 2016 Powered By my24bd.com Theme By Neef IT

Scroll to top
shared on wplocker.com