সিরিজ নিশ্চিত করতে আজ মাঠে নামছে বাংলাদেশ

0

 

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে  নিশ্চিত করতে আজ মাঠে নামছে  বাংলার টাইগাররা। আর এই লক্ষ্যে ব্যাটসম্যানদের কাছ থেকে বড় ইনিংস চান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আজ সোমবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগের ম্যাচে তামিম সেঞ্চুরি করলেও সাব্বির পারেনি। এই জায়গাতে উন্নতি করতে হবে। ব্যাটসম্যানরা বড় ইনিংস খেললে, ম্যাচ জয় সহজ হবে। দ্বিতীয় ম্যাচেও বড় ইনিংস খেলতে হবে ব্যাটসম্যানদের।

বিদেশের মাটিতে আমাদের শক্তি হলো- ব্যাটিংমাশরাফি বলেন।আমরা চাই তারা এই ইনিংসগুলো আরো বড় করুক। ব্যাটসম্যানরা যদি তাদের ৫০/৬০ রানের ইনিংসগুলোকে সেঞ্চুরিতে রূপ দিতে পারে তাহলে দলের উপকার হবে। তিনি বলেন, আগের ম্যাচটিই আমাদের জন্য ভালো শিক্ষা। আমাদের ব্যাটসম্যানরা ৫০/৬০ রানের ইনিংসগুলো সেঞ্চুরিতে রূপান্তর করেছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

আমরা দেশের মাটিতে ইংল্যান্ড ও বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের অভিজ্ঞতাও শ্রীলংকার বিপক্ষে কাজে লাগাচ্ছেন জানিয়ে মাশরাফি বলেন, দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর আমরা নিউজিল্যান্ডে ম্যাচ খেলেছি। আমি বলেছিলাম, নিউজিল্যান্ডের মাটিতে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে আমাদের জন্য। সেখানে আমরা জিততে পারিনি তবে অনেকগুলো ভালো সুযোগ তৈরি করেছিলাম। এখানে আমরা দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডেতে জয় পেয়েছি। আমরা ধীরে ধীরে উন্নতি করছি। বিদেশের মাটিতে জিততে অন্যান্য দলগুলোও সময় নিয়েছে।

শ্রীলংকা এদিকে দ্বিতীয় ওয়ানডের আগে হঠাৎ করেই দলে ২ পেসারকে অন্তর্ভুক্ত করেছে ।নুয়ান কুলাসেকেরা ও নুয়ান প্রদীপ দলে যোগ দিয়েছেন। দ্বিতীয় ম্যাচের উইকেটে কিছুটা ঘাস রাখা হয়েছে। এ জন্যই অতিরিক্ত ২ পেসারকে দলে নিয়েছে শ্রীলংকা। এসব নিয়ে ভাবছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। উইকেট ব্যাটিং-এর জন্য ভালো হবে বলে আশা করেন তিনি বলেন, আমার মনে হয় উইকেট ব্যাটিং-এর জন্য ভালো হবে। উপমহাদেশের উইকেট থেকে পেসারদের সহায়তা দিতে হলে, অনেক বেশি ঘাসের প্রয়োজন রয়েছে। এই উইকেটে খুব বেশি ঘাস নেই। তাই আমার মনে হচ্ছে, এটি ব্যাটিং-বান্ধব উইকেট। এখনই নিশ্চিত কিছু বলা যাচ্ছে না। আগামীকাল সকালে উইকেট দেখলে বোঝা যাবে, উইকেট কী অবস্থায় আছে।

তামিমের সেঞ্চুরি, সাকিব আল হাসান-সাব্বির রহমানের জোড়া হাফ-সেঞ্চুরিতে ডাম্বুলায় সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলংকাকে ৯০ রানে হারায় বাংলাদেশ। তামিম ১৪২ বলে ১২৭, সাকিব ৭১ বলে ৭২ ও সাব্বির ৫৬ বলে ৫৪ রান করেন। এছাড়া শেষদিকে মোসাদ্দেক হোসেন ৯ বলে ২৪ ও মাহমুদুল্লাহ রিয়াদ ৭ বলে ১৩ রানে অপরাজিত থাকেন। ফলে ৫০ ওভারে ৫ উইকেটে ৩২৪ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।

Share.

About Author

Leave A Reply