বৃষ্টি বাঁচিয়ে দিল বাংলাদেশের স্বপ্ন Reviewed by Momizat on .   আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পরস্পর মুখোমুখি হয় বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া। নিশ্চিত পরাজয়ের মুখে ছিল টিম বাংলাদেশ। প্রথমে   আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পরস্পর মুখোমুখি হয় বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া। নিশ্চিত পরাজয়ের মুখে ছিল টিম বাংলাদেশ। প্রথমে Rating: 0
You Are Here: Home » Cricket » বৃষ্টি বাঁচিয়ে দিল বাংলাদেশের স্বপ্ন

বৃষ্টি বাঁচিয়ে দিল বাংলাদেশের স্বপ্ন

 

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পরস্পর মুখোমুখি হয় বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া। নিশ্চিত পরাজয়ের মুখে ছিল টিম বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়াকে মাত্র ১৮৩ রানের লক্ষ্য দিতে পেরেছিল মাশরাফিরা।নিশ্চিত জয়কে হাতছাড়া করে দিল বৃষ্টি।

১৬ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৩ রান সংগ্রহ করে ফেলেছিল স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নাররা। বাকি ১০০ রান তোলা তাদের জন্য কোনো ব্যাপারই ছিল না; কিন্তু দুর্ভাগা বৃষ্টি এসে সব তছনছ করে দিল। অস্ট্রেলিয়ার সহজ জয়ের স্বপ্ন নিমিষেই ভাসিয়ে দিল।

অস্ট্রেলিয়ার ঝুলিতে জমা পড়লো ২ পয়েন্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে অসিদের প্রথম ম্যাচটিও ভেসে গিয়েছিল বৃষ্টিতে। ওই ম্যাচে অবশ্য অস্ট্রেলিয়াই ছিল হারের মুখে। নিশ্চিত পরাজয়ের ম্যাচে তারা ১ পয়েন্ট অর্জন করে। এবার নিশ্চিত জয়ের ম্যাচ থেকে পেলো ১ পয়েন্ট।

অস্ট্রেলিয়ার সঙ্গে ভাগাভাগি করে ১ পয়েন্ট অর্জন করার পর বাংলাদেশের স্বপ্ন টিকে থাকলো সেমিতে খেলার। পরপর দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় ‘এ’ গ্রুপের হিসাব-নিকাশ জটিল করে দিল। সম্ভাবনা বাড়াল বাংলাদেশের।

কিভাবে? খুব সহজ হিসাব, সেমিতে যেতে হলে শেষ ম্যাচে অবশ্যই নিউজিল্যান্ডকে হারাতে হবে মাশরাফিদের। আর নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে হারতে হবে ইংল্যান্ডের কাছে। তাহলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। বাংলাদেশের বিপক্ষে জয়ের কারণে ইংল্যান্ডের পয়েন্ট ২।

আজ ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। এই ম্যাচে অবশ্যই ইংল্যান্ডকে জিততে হবে। আবার শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারতে হবে বাংলাদেশের কাছে। তাকে তাদের পয়েন্ট থেকে যাবে ১। যদি নিউজিল্যান্ড ইংল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলে তাদের পয়েন্ট হবে ৩।

ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচে নিউজিল্যান্ডকে হারতে হবে, শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জিততে হবে বাংলাদেশকে এবং ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে জিততে হবে ইংল্যান্ড। তাতে পয়েন্ট দাঁড়াবে, ইংল্যান্ড-৬, বাংলাদেশ -৩, অস্ট্রেলিয়া-২ এবং নিউজিল্যান্ড -১।

নিউজিল্যান্ডের কাছে যদি ইংল্যান্ড হেরে যায়, তাহলে অস্ট্রেলিয়ার কাছেও ইংল্যান্ডকে হারতে হবে। অর্থ্যাৎ ইংল্যান্ডকে দুই ম্যাচেই হারতে হবে। আর শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে হবে বাংলাদেশকে। তখন পয়েন্ট দাঁড়াবে, অস্ট্রেলিয়া -৪, বাংলাদেশ -৩, নিউজিল্যান্ড-৩, ইংল্যান্ড-২। এ ক্ষেত্রে বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের যে রান রেটে এগিয়ে থাকবে, তারাই যাবে সেমিতে।

Info : protidinersangbad.com

Leave a Comment

© 2016 Powered By my24bd.com Theme By Neef IT

Scroll to top
shared on wplocker.com