নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে তিন আসামির মৃত্যুদণ্ড

0

ডেস্ক রিপোর্টঃ

শরীয়তপুরে এক নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদলত। এছাড়া প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। একই সাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৯ জনকে বেকসুর খালাস দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত।

আজ (বুধবার) ২৫ নভেম্বর সকাল সাড়ে ১০টায় শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস সালাম খান এই আদেশ দেন।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার মধ্যকোদালপুর গ্রামের মৃত লুৎফুল খবিরের ছেলে মো. মোর্শেদ উকিল (৫৬), ডামুড্যা উপজেলার চর ঘরোয়া গ্রামের মৃত খোরশেদ মুতাইতের ছেলে আব্দুল হক মুতাইত (৪২) ও দাইমী চর ভয়রা গ্রামের মৃত মজিত মুতাইতের ছেলে মো. জাকির হোসেন মুতাইত (৩৩)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২০ জানুয়ারি রাতে এক নারী তার পাশের বাড়িতে মোবাইল চার্জ দিতে গিয়ে আর ফেরেননি। অনেক খোঁজাখুজির পরদিন মজিবর রহমানের ফাঁকা ঘরে তার মরদেহ দেখতে পায় স্বজনরা।

ওইদিন স্বামী খোকন উকিল বাদী হয়ে ডামুড্যা থানায় একটি হত্যা মামলা করেন। পরে পর্যায়ক্রমে পুলিশ আসামিদের গ্রেফতার করে। মোর্শেদ, আব্দুল হক ও জাকির ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

তদন্ত শেষে ডামুড্যা থানার পুলিশ ৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০১৯ সালের ৭ অক্টোবর ৯ জনসহ ১২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়।

Share.

About Author

Leave A Reply