শুরু হয়েছে তিনদিন ব্যাপী ১৭তম কিশোরগঞ্জ ছড়া উৎসব

0

স্টাফ রিপোর্টারঃ
“ছড়া অমর ছড়ায় জয়, মানে না বাধা পরাজয়” এ শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জে শুরু হয়েছে তিন দিনব্যাপী ১৭তম কিশোরগঞ্জ ছড়া উৎসব ও চন্দ্রবতী মেলা।

আজ বৃহস্পতিবার (০৪ মার্চ) সকালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন ও বেলুন উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করা হয়। এর আগে ছড়া উৎসব ও মেলা উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শওকত আলী। বিশেষ অতিথি পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাসউদ ও আইয়ুন হেনা পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক অধ্যক্ষ এ.কে. এম মোজাম্মেল হক গোলাপ। উৎসব পরিচালনা কমিটির আহ্বায়ক আহমেদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উৎসব পরিচালনা কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কাশেম।

তিন দিনব্যাপী অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে আলোচনা সভা, স্থানীয় ছড়াকার ও কবিদের প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন, আমন্ত্রিত ছড়াকার, কবি ও সাহিত্যিকদের স্বরচিত লেখা পাঠ, বাউল গানের আসর, সঙ্গীতানুষ্ঠান, নাটক, সম্মাননা প্রদানসহ নানা আয়োজন। ২০০৫ সাল থেকেই ধারাবাহিকভাবে এ ছাড়া উৎসবের আয়োজন করা হচ্ছে।

Share.

Leave A Reply