কিশোরগঞ্জে বদিউর রহমান হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন

0

স্টাফ রিপোর্টারঃ

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার বারঘরিয়য়া-দক্ষিণ ধীতপুর গ্রামের বদিউর রহমান হত্যা মামলায় ১ জনের ফাঁসি ও ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড- প্রদান করা হয়েছে। কিশোরগঞ্জের প্রথম আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম আজ রবিবার(৬ সেপ্টেম্বর) উল্লেখিত দন্ড- ছাড়াও প্রত্যেক আসামিকে এক লাখ টাকা জরিমানা করেন। ফাঁসির দন্ড-প্রাপ্ত আব্দুস সাত্তার পলাতক রয়েছে। যাবজ্জীবন দন্ড-প্রাপ্ত আসামিরা হলো- আবু তাহের,  মো: তবারক হোসেন, মো: মেনু মিয়া, মো: নূরুল ইসলাম ও মো: আনোয়ার হোসেন। সাক্ষ্য-প্রমাণের অভাবে এই মামলায় অভিযুক্ত ১০ জনকে বেকসুর খালাস দেয়া হয়। একজন আসামি বিচার চলাকালে মারা যায়।

মামলার বিবরণে প্রকাশ, পূর্ব শত্রুতার জেরে ২০১৩ সালের ২৪ জুলাই দুপুরে আসামিরা দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে ভিকটিম বদিউর রহমানের পুত্র মো: গোলাপ মিয়াকে ধাওয়া করে স্থানীয় মসজিদের সামনে  মাটিতে ফেলে মারপিট করতে থাকে। তার চিৎকার শুনে তার পিতা বদিউর রহমান এগিয়ে আসলে আসামিরা বল্লম ও কিরিচ দ্বারা তাকে আঘাত করলে  ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।।

এ ব্যাপারে ১৭ জনের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় মামলা দায়েরের পর পুলিশ তদন্তশেষে তাদের  বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি জীবন কুমার রায় এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোটেক অশোক সরকার।

Share.

About Author

Leave A Reply