পাকুন্দিয়ায় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নারীর লাশ উদ্ধার

0

আছাদুজ্জামান খন্দকারঃ
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মারুফা আক্তার নামের ২৪ বছর বয়সী এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরের দিকে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। নিহত মারুফা আক্তার উপজেলার চরফরাদী ইউনিয়নের গান্ধারচর গ্রামের অটোরিকসা চালক মিনহাজ উদ্দিনের স্ত্রী।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মারুফা আক্তারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বামী মিনহাজ উদ্দিন। পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পাকুন্দিয়া থানা পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মর্গে পাঠায়।

নিহতের স্বামী মিনহাজ উদ্দিন বলেন, সকালে আমি অটোরিকসা নিয়ে বাড়ি থেকে বের হয়ে যাই। সকাল সাড়ে ১১টার দিকে বাড়িতে ফিরে এসে দেখি ভেতর থেকে ঘরের দরজা আটকানো। অনেক ডাকাডাকি করার পরও তাঁর কোন সারাশব্দ পাওয়া যাচ্ছিল না। পরে দরজা ভেঙে ঘরের ভেতরে ঢুকে দেখি গলায় রশি পেঁচানো ধর্ণার সঙ্গে তাঁর লাশ ঝুলে আছে। সঙ্গে সঙ্গে দা দিয়ে রশি কেটে অটোরিকসায় তুলে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আত্মহত্যার বিষয়টি জানতে চাইলে তিনি জানান, ২৪ দিন বয়সী তাদের একটি পুত্র সন্তান ছিল। প্রায় এক মাস আগে সন্তানটিকে বুকে নিয়ে স্ত্রী মারুফা ঘুমিয়ে ছিল। সকালে ঘুম থেকে জেগে দেখেন সন্তানটি মৃত। কখন কিভাবে সন্তানটি মারা গেল এ বিষয়ে স্ত্রী কিছুই বলতে পারছিলেন না। এরপর থেকে সন্তানের শোকে সে মানসিক ভারসাম্যহীন হয়ে পরে। এসব কারণেই হয়তোবা সে আত্মহত্যা করে থাকতে পারে বলে তিনি ধারণা করছেন।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান বলেন, পারিপার্শ্বিক অবস্থা দেখে মনে হচ্ছে মারুফা আক্তার আত্মহত্যা করেছে। যে ঘরে তিনি মারা গেছেন ঘরটি ভেতর থেকে বন্ধ ছিল। তবে বিষয়টি সম্পর্কে নিশ্চিত হতে ময়না তদন্তের জন্য লাশ কিশোরগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Share.