আবারও আফ্রিদির ব্যাটিংয়ের দাপট

0

 

পাকিস্তান সুপার লীগে (পিএসএল) গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে দারুণ খেললেন হিদ আফ্রিদি। পেশোয়ার জালমিকে ৩ ছক্কা ও ৩ চারে ২৩ বলে ৪৫ রানের ইনিংস খেলে জেতালেন নিজের সর্বচ্ছটা দিয়ে।এতে গ্রুপপর্ব শেষে পেশোয়ার ও কোয়েটার পয়েন্ট সমান- ৯।রান ব্যবধানে এগিয়ে শীর্ষে ড্যারেন স্যামির পেশোয়ার।

গ্রুপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে ইসলামাবাদ ইউনাইটেড ও করাচি কিংস। তাদের পয়েন্ট যথাক্রমে ৮ ও ৬।তারাও ইতিমধ্যে প্লে অফ নিশ্চিত করেছে। বাংলাদেশের তিন খেলোয়াড় নিজেদের তেমন মেলে ধরতে পারেননি।বে বল হাতে ৩.২ ওভারে ৩১ রানে নেন ৩ উইকেট। অন্যদিকে তামিম ইকবাল ১৩ বলে ৭ রানে ফেরেন। একই দলের সাকিব আল হাসান বল হাতে ৪ ওভারে ২৪ রানে ১ উইকেট নেয়ার পর ব্যাট হাতে এক বলে এক রান করে রানআউটের খাঁড়ায় পড়ে ফেরেন।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটে গিয়ে কোয়েটা গ্লাডিয়েটর্স ইনিংসের শেষ বলে অলআউট হয়ে করে ১২৮ রান। কেভিন পিটারসেন সর্বোচ্চ ৪১ ও রাইলি রুসো করেন ৩৮ রান। এছাড়া আর কারো ব্যাট এদিন কথা বলেনি।

তারা এক উইকেটে ৫০ রান তুলে ফেলে। কিন্তু এরপর ২ রান যোগ করতে গিয়ে আরো ৫ উইকেট হারিয়ে ফেলে। ৫০ থেকে ৫২- এই দুই রানের মধ্যে ফেরেন মারলন স্যামুয়েলস (৭) কামরান আকমল (২৬), সাকিব আল হাসান (১) শোয়েব মাকসুদ (০) ও ড্যারেন স্যামি (০)।

সপ্তম উইকেটে মোহাম্মদ হাফিজের সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন তিনি। হাফিজ ফেরেন ২২ রানে। এরপর ওয়াহাব রিয়াজ ও হাসান আলীক সঙ্গে নিয়ে একাই লড়াই করেন আফ্রিদি। হাসান আলী ৩ বলে ২ চারে ৮ রানে অপরাজিত থাকেন। আর আফ্রিদি অপরাজিত থাকেন ৪৫ রানে। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৭ রান। মাহদুল্লাহর করা শেষ ওভারের প্রথম দুই বলেই চার মেরে জয় নিশ্চিত করেন আফ্রিদি।

Share.

About Author