কিশোরগঞ্জে গার্ল গাইডসের আয়োজনে হলদে পাখি কার্যক্রম ও কার্নিভাল অনুষ্ঠান

0

স্টাফ রিপোর্টারঃ
কিশোরগঞ্জে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন ঢাকা অঞ্চলের আয়োজনে অনুষ্টিত হয়েছে হলদে পাখি কার্যক্রম ও কার্নিভাল অনুষ্ঠান। আজ দুপুর ১২ টায় কিশোরগঞ্জ এস ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর আগে হলদে পাখি কার্যক্রম সম্প্রসারনের লক্ষ্যে পাঁচদিন ব্যাপী ওয়ার্কশপের আয়োজন করা হয়। ওয়ার্কশপের মাধ্যমে শিশু পাচার, সেনিটেশন, ট্রাফিক আইন, ব্যক্তিগত স্বাস্থ্য পরিচ্ছন্নতার উপর হলদে পাখিদের ধারণা দেয়া হয়।
অতিথিরা বলেন বাংলাদেশ গার্লস গাইড প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি মেয়েদের সমাজ ও ব্যক্তি জীবনে নেতৃত্বদান, সৃজনশীল, পরোপকারী ও আধুনিক বিশ্বের উপযোগী নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চলের আঞ্চলিক কমিশনার বিদ্যালয় পরিদর্শক সাহারা খানমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ মহিলা সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলারা বেগম আসমা। বিশেষ অতিথি, জেলা গাইড কমিশনার ও এস ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর, বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশনের ডেপুটি জাতীয় কমিশনার ও সাবেক অধক্ষ্য ইডেন মহিলা কলেজ প্রফেসর ড. ইয়াসমিন আহমেদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা স্মরণী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া আক্তার।

অনুষ্ঠানে কুলিয়ারচর উপজেলা ৩২নং নোয়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জাকিয়া ইসলামের পরিচালনায় প্রশিক্ষনার্থীদের মধ্যে সকলের পক্ষে বক্তব্য রাখেন হোসেনপুর মডেল সহকারি শিক্ষক রোখসানা পারভিন প্রমুখ।

আলোচনা শেষে গার্লস গাইডের উপর প্রশিক্ষনার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেন অতিথিরা।

Share.

About Author