কিশোরগঞ্জে চুন্নু’র আসনে লাঙ্গলের ভরাডুবি

0

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের করিমগঞ্জে তৃতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ মে) অনুষ্ঠিত হওয়া নির্বাচনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন দেওয়া হয় আমজাদ হোসেন খান দিদারকে। যিনি লাঙ্গল প্রতিক নিয়ে নির্বাচন করেছেন। করিমগঞ্জ-তাড়াইল উপজেলা নিয়ে (কিশোরগঞ্জ-৩) গঠিত আসনটি জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু’র ঘাটি দাবি করলেও এবারও করিমগঞ্জ উপজেলা নির্বাচনে দলের মনোনিত প্রার্থী’র ফলাফলে ভরাডুবি হয়েছে।

কেন্দ্র থেকে পাওয়া ফলাফল অনুযায়ী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মোজাম্মেল হক খান মাখন (হেলিকপ্টার প্রতিক) তার প্রাপ্ত ভোট ২৭ হাজার ৯২৪। নিকটতম প্রতিদ্বন্দ্বী শফিউল আলম জনি স্বতন্ত্র প্রার্থী (দোয়াত কলম) প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৬৪৮ ভোট। জাতীয় পার্টির মনোনিত প্রার্থী আমজাদ হোসেন খান দিদার (লাঙ্গল) পেয়েছেন ১৫ হাজার ৩৭১ ভোট।

রিটার্নিং কর্মকর্তার তথ্য মতে, করিমগঞ্জ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৭২ হাজার ৯৪৬ জন। এর মধ্যে ৯৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হয়। যেখানে ভোট পড়েছে ৪১ পার্সেন্ট।

উল্লেখ্য, কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসন থেকে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। জেলার অন্য উপজেলায় আগের দুই ধাপের নির্বাচনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন দেওয়া না হলেও এই দুই উপজেলা পরিষদ নির্বাচনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন দেওয়া হয়। এর মধ্যে তাড়াইল উপজেলায় জাতীয় পার্টির প্রার্থী জহিরুল ইসলাম ভূইয়া শাহীন বিজয়ী হয়েছেন।

Share.