কিশোরগঞ্জে দিন দিন বাড়ছে ডায়রিয়ার প্রকোপ

0

স্টাফ রিপোর্টারঃ
কিশোরগঞ্জের হাসপাতালগুলোতে বেড়েছে ডায়রিয়া রোগীর চাপ। ঈদুল আজহার পর থেকে জেলায় বৃদ্ধি পেয়েছে রোগীর সংখ্যা। বর্তমানে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৯৮ জন। এছাড়া গত মঙ্গলবার (১১ জুলাই) ডায়রিয়ায় একজনের মৃত্যু হয়েছে। শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত নতুন ১০ জন রোগী ভর্তি হয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার ১৩ উপজেলার ১৪টি সরকারি হাসপাতালে বর্তমানে ৯৮ জন ডায়রিয়া আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন। শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ২৮ জন, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩৩ জন এবং ৩৭ জন অন্য হাসপাতালে ভর্তি আছেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. হেলাল উদ্দিন বলেন, ডায়রিয়া আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য ডাক্তার-নার্স নিযুক্ত আছেন। হাসপাতালে পর্যাপ্ত পরিমানে স্যালাইন ও ওষুধ রয়েছে। ডায়রিয়া রোগীদের জন্য ডাক্তার নার্সের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। ২৪ শয্যা বিশিষ্ট ডায়রিয়া ওয়ার্ডে মোট ২৮ জন রোগী বর্তমানে ভর্তি রয়েছে।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম বলেন, ডায়রিয়ার প্রাদুর্ভাব এখনো তেমনভাবে দেখা দেয়নি। জেলায় এখনো ডায়রিয়া নিয়ন্ত্রণেই রয়েছে। জেলার বিভিন্ন হাসপাতালে এখন ডায়রিয়ার ৯৮ জন রোগী ভর্তি রয়েছেন। হাসপাতালগুলোতে কলেরা স্যালাইন, খাবার স্যালাইন ও অন্য প্রয়োজনীয় ঔষধ সামগ্রী পর্যাপ্ত মজুত রয়েছে।

Share.