কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনে এগিয়ে নৌকা; স্থগিত কেন্দ্রের রেজাল্টে মিলবে সমাধান

0

স্টাফ রিপোর্টারঃ

কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনে ২৮ টি কেন্দ্রের মধ্যে ২৭ টি কেন্দ্রে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া। বেসরকারি ভাবে পাওয়া ফলাফলে ২৭টি কেন্দ্রে ৪৩৮ ভোটে এগিয়ে আছেন পারভেজ মিয়া। তবে স্থগিত হওয়া ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রের রেজাল্টের উপর নির্ভর করছে কে হবে কিশোরগঞ্জ পৌর মেয়র। স্থগিত হওয়া কেন্দ্রে ভোটার সংখ্যা ১৮৫২ জন।

বেসরকারিভাবে পাওয়া ফলাফলে ২৭টি কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া (নৌকা) পেয়েছেন ২০ হাজার ৯২০ ভোট। অন্যদিকে বিএনপি প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী মো. ইসরাইল মিঞা (ধানের শীষ) পেয়েছেন ২০ হাজার ৪৮২ ভোট।

তবে পৌরসভার ২৮টি কেন্দ্রের মধ্যে শহরের ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং একপর্যায়ে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত করেছেন রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম।

উল্লেখ্য, ৭১ হাজার ৮৪টি ভোটার নিয়ে ঘটিত এই পৌরসভায় সকাল ৮ থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়। প্রচন্ড শীত আর ঘন কুয়াশার কারণে প্রথমে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতিও বাড়তে থাকে।

কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫জন প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি লিমন ঢালী দলীয় প্রার্থী পারভেজ মিয়াকে নৌকা প্রতীকে সমর্থণ জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এছাড়া বি এন পি থেকে ইসরাইল মিয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে নজরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি থেকে স্বপন মিয়া রয়েছেন।

৯টি ওয়ার্ড নিয়ে ঘটিত এই পৌরসভায় ৫৯ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২২জন প্রতিদ্বন্ধীতা করছেন। নির্বাচনকে ঘিরে নিরাপত্তা জোরদার করার লক্ষে নয়জন ম্যাজিস্ট্রেট, পাঁচটি র‌্যাবের মোবাইল টিম ও তিন প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়।

Share.