টি-টুয়েন্টি স্কোয়াড ঘোষণা করা হয়েছে বাংলাদেশে দলের

0

HAMILTON, NEW ZEALAND – MARCH 13: Martin Guptill of New Zealand celebrates after scoring a century during the 2015 ICC Cricket World Cup match between Bangladesh and New Zealand at Seddon Park on March 13, 2015 in Hamilton, New Zealand. (Photo by Anthony Au-Yeung/Getty Images)

ওয়ানডে সিরিজ শেষে ৩ ম্যাচ সিরিজের নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টুয়েন্টির জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে স্কোয়াডের দলে দুইটি পরিবর্তন এসেছে। শুভাগত হোম চৌধুরী ও তাইজুল ইসলাম দলে ঢুকেছেন। দল থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ ও তানভীর হায়দার। আর প্রত্যাশিতভাবে দলে ফিরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস, পেসার রুবেল হোসেন ও তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। আগামী ৩ জানুয়ারি থেকে নেপিয়ারে টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে।
এর আগে গত বিশ্বকাপে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিল বাংলাদেশ। লম্বা বিরতির পর দলে এসেছে অনেক পরিবর্তন। বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন, নাসির হোসেন, আবু হায়দার, আল আমিন হোসেন। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝ পথ থেকে দেশে ফিরেছিলেন তাসকিন আহমেদ ও আরাফাত সানি। পেসার তাসকিন দলে ফিরলেও নিজেকে আবার প্রমাণ করার কঠিন পরীক্ষার মধ্য দিয়ে যাওয়া বাঁহাতি স্পিনার সানির জায়গা হয়নি।
এদিকে ইনজুরির কারণে আগামী মঙ্গলবার নেপিয়ারে হতে যাওয়া প্রথম টি-টোয়েন্টির দলে নেই উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর

HAMILTON, NEW ZEALAND – MARCH 13: Martin Guptill of New Zealand celebrates after scoring a century during the 2015 ICC Cricket World Cup match between Bangladesh and New Zealand at Seddon Park on March 13, 2015 in Hamilton, New Zealand. (Photo by Anthony Au-Yeung/Getty Images)রহিম। আর সাকিব আল হাসানের সঙ্গে দ্বিতীয় বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন তাইজুল ইসলাম। ১১টি টেস্ট ও ৪টি ওয়ানডে খেলা বাঁহাতি স্পিনার এখনও টি-টোয়েন্টিতে দেশের হয়ে খেলেননি।
টি-টোয়েন্টি বিশ্বকাপে সানি, তাসকিনের জায়গায় সুযোগ পেয়েছিলেন শুভাগত হোম চৌধুরী ও সাকলাইন সজীব। টিকে গেছেন শুভাগত, জায়গা হয়নি বাঁহাতি স্পিনার সাকলাইনের। মুস্তাফিজকে বিশ্রাম দেওয়ায় নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় শুভাশীষের। টি-টোয়েন্টির দলেও জায়গা করে নিয়েছেন তিনি। বিপিএলে চমৎকার পারফরম্যান্সের পর রুবেলের ফেরাটা একরকম নিশ্চিত ছিল। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজেও দলে ছিলেন, কিন্তু খেলার সুযোগ মেলেনি।

একাদশে জায়গা হারানো সৌম্য টি-টোয়েন্টি দলে জায়গা ধরে রেখেছেন। অভিষেক ওয়ানডে সিরিজে ২ ম্যাচ মিলিয়ে ১০ ওভার বল করে উইকেটশূন্য ছিলেন তানবীর হায়দার। দুই ইনিংসে ৫ রান করে আউট হওয়া এই লেগ স্পিন অলরাউন্ডারের সুযোগ হয়নি টি-টোয়েন্টি দলে।

টি-টুয়েন্টি স্কোয়াড
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহঅধিনায়ক), তামিম ইকবাল, নুরুল হাসান সোহান, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শুভাগত হোম চৌধুরী, শুভাশিস রায় ও তাইজুল ইসলাম ।

Info : protidinersangbad.com

Share.

About Author