পুড়ে ছাই এক কোটি টাকার আটোরিকশা

0

স্টাফ রিপোর্টারঃ
কিশোরগঞ্জের একটি ব্যাটারি চালিত অটোরিকশার গ্যারেজে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুনে গ্যারেজের ভেতরে চার্জে থাকা ৪০ টি অটোরিকশা পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) ভোর পৌনে ৪ টার দিকে শহরের চরশোলাকিয়ার বনানী মোড় এলাকায় আরজু অটো সেন্টার নামে ওই গ্যারেজে আগুনের সূত্রপাত হয়।

গ্যারেজ মালিক রানা মিয়া বলেন, রাত সাড়ে তিনটার দিকে পেটে গ্যাসের সমস্যার কারণে গ্যারেজ থেকে বাসায় যান রানা মিয়া। সেখান থেকে পৌঁনে চারটার দিকে জানতে পারেন গ্যারেজে আগুন লেগেছে। গ্যারেজটিতে গত দুই বছর যাবত অটোরিকশা চার্জ দেওয়া হতো। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে। গত কয়েকদিন আগেও আট লাখ টাকা ঋণ নিয়ে গ্যারেজ মেরামত ও অটোরিকশা মেরামতের যন্ত্রাংশ ক্রয় করেছিলেন। এখানে দৈনিক ভিত্তিতে সন্ধ্যার পর সাধারণ অটোরিকশা মালিকরা গ্যারেজে অটোরিকশা চার্জে দিতেন। সারারাত চার্জ শেষে সকালে নিয়ে বের হতেন।

অটোরিকশা মালিক শামসুদ্দিন মিয়া জানান, ব্যাংক ও সমিতি থেকে দুই ছেলে, দুই মেয়ে ও নিজের নামে ঋন নিয়ে ৯টি অটোরিকশা ক্রয় করেন তিনি। প্রতি সপ্তাহে সাড়ে পাঁচ হাজার টাকা সমিতির কিস্তি দিতে হয়। এছাড়া ঘরে একজন প্রতিবন্ধী সন্তান রয়েছে। যার প্রতিদিন প্রায় ২০০ টাকার ঔষধ কিনে আনতে হয়। ৯টি অটোরিকশা পুড়ে যাওয়ায় চোখে অন্ধকার নেমে এসেছে। সকাল থেকে বার বার ঋণের কথা ভেবে কান্নায় ভেঙ্গে পড়ছেন।

অটোরিকশা মালিক দুলাল মিয়া বলেন, সমিতি থেকে গত কয়েকদিন আগে ঋণ নিয়ে দুটি অটোরিকশা কিনে আনেন তিনি। প্রতিদিন সন্ধ্যার পর গ্যারেজে অটোরিকশা চার্জে দিতেন। সারারাত চার্জ শেষে সকালে নিয়ে বের হতেন। আগুনের ঘটনায় নিঃশ^ হয়ে সকাল থেকে গ্যারেজের সামনে বসে আছেন। আগুনে পুড়ে যাওয়া গাড়ি গুলো দেখছেন আর পরিবার পরিজন ও ঋণের কথা ভাবছেন।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আবুজর গিফারী বলেন, ভোরে ৯৯৯ এর মাধ্যমে খবর পাই, শহরের চরশোলাকিয়ার বনানী মোড় এলাকায় অটো গ্যারেজে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় ১ ঘন্টা ২০ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। গ্যারেজে রাত থেকে সকাল পর্যন্ত অটোরিকশা চার্জ দেয়া হয়।

Share.