বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকীতে বৃক্ষ রোপণ ও বিতরণ

0

স্টাফ রিপোর্টারঃ

কিশোরগঞ্জে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে সপ্তাহ ব্যাপী ডেঙ্গু মশা নির্মূলের লক্ষ্যে পরিছন্নতা জনসচেতনতামূলক কার্যক্রম বৃক্ষ রোপণ ও বিতরণ করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন।

মঙ্গলবার (৮ জুলাই) দুপুরে শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এ কার্যাক্রমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত ও বাংলাদেশ জাতীয় ক্রিকের দলে সাবেক অধিনায়ক বীর মুক্তিযোদ্ধা রকিবুল হাসান। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুর রহমান।

অনুষ্ঠানে মূখ্য আলোচনা উপস্থাপন করেন বিশিষ্ট কীটতত্ত্ববিদ এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মশা বিষয়ক বিশেষজ্ঞ ও উপদেষ্টা অধ্যাপক ড. কবিরুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, জেলা আওয়ামী লীগের কর্ম বিষয়ক সম্পাদক শামসুল ইসলাম খান মাসুম, জেলা তাঁতী লীগের সভাপতি ইব্রাহিম খলিল, জেলা কৃষিক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ উমান খান প্রমুখ।

অনুষ্ঠানে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশত শিক্ষার্থীদের মাঝে বৃক্ষ বিতরণ করা হয়। এছাড়াও সপ্তাহব্যাপী এ উপলক্ষে ৫ হাজার বৃক্ষ রোপণ ও বিতরণ করা হবেও জানা গেছে। বৃক্ষ রোপণ ও বিতরণ শেষে শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বর থেকে একটি র্যালী বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়। এর পরে দরিদ্র অটোরিকশা চালককে মাঝে মশারি বিতরণ করা হয়।

Share.