ভৈরব ট্রেন দুর্ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি

0

নিউজ ডেস্কঃ
কিশোরগঞ্জের ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। কমিটিকে প্রতিবেদন জমা দিতে ৫ কার্যদিবস সময় দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৪ অক্টোবর) এক বার্তায় গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহজাহান সিকদার।

তদন্ত কমিটির সভাপতি হিসেবে থাকবেন লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী, এসজিপি, পিএসসি, পরিচালক (অপাঃ ও মেইনঃ)। সদস্যসচিব হিসেবে দায়িত্বপালন করবেন, মো. মাসুদ সরদার, সহকারী পরিচালক, ময়মনসিংহ। কমিটিতে সদস্য হিসেবে থাকবেন নরসিংদী উপসহকারী পরিচালক মোহাম্মদ আবুল কালাম আজাদ, কিশোরগঞ্জ স্টেশনের উপসহকারী পরিচালক মো. এনামুল হক ও ভৈরব বাজার ফায়ার স্টেশন অফিসার মো. আজিজুল হক।

এর আগে ঢাকা বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে রেল বিভাগ। যার সদস্যরা হলেন- ঢাকা বিভাগীয় পরিবহণ কর্মকর্তা, বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার লোকোমোটিভ, বিভাগীয় প্রকৌশলী-১ এবং বিভাগীয় সিগন্যাল ও টেলিকমিউনিকেশন প্রকৌশলী।

একই দিন চট্টগ্রাম বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। যার সদস্যরা হলেন- রেলওয়ের সিওপিস মো. শহিদুল ইসলাম, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাকির হোসেন, চিফ ইঞ্জিনিয়ার আরমান হোসেন, সিএসপি তুষার ও চিফ মেডিক্যাল অফিসার আহাদ আলী সরকার।

এর আগে সোমবার (২৩ অক্টোবর) বিকালে আন্তঃনগর এগারোসিন্ধুর এক্সপ্রেস ট্রেন ও একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়। দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Share.