যুব নারীদের কর্মসংস্থানে কর্মমুখী প্রশিক্ষণ বিষয়ক আলোচনা সভা ও চারাগাছ বিতরণ

0

মিজানুর রহমানঃ
যুবদের জন্য সবুজ দক্ষতা, একটি টেকসই বিশ্বের দিকে” এ প্রতিপাদ্যে দূর্বার নেটওয়ার্ক সহযোগিতায় ও তরুন দল আয়োজনে কিশোরগঞ্জে আন্তর্জাতিক যুব দিবস- ২০২৩ উদযাপন হয়েছে। এ উপলক্ষে ১২ আগষ্ট শনিবার বিকেলে জেলা শহরের শোলাকিয়া দূর্বার মহিলা সংস্থার নিজস্ব কার্যালয়ে যুব নারীদের কর্মসংস্থানে কর্মমুখী প্রশিক্ষণ বিষয়ক আলোচনা সভা ও চারাগাছ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এ কে এম আব্দুল কাদির ভূইয়াঁ। কিশোরগঞ্জ তরুন দলের দলনেতা হাফসা আফরিন বৃষ্টি’র স্বাগত বক্তব্য ও উপস্থাপনায় দূর্বার মহিলা সংস্থার নির্বাহী পরিচালক হাসিনা হায়দার চামেলী’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ছিদ্দিকুর রহমান। আমন্ত্রিত অতিথি হিসেবে ব্ক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম’র সদস্য এম এ আকবর খন্দকার।

এ সময় তরুন দলের সদস্য কামরুন আরা বর্ষা, ফারহানা রশিদ ইরিন, পুষ্পিতা কৌশিক, জেনিফা আক্তার, হাবিবা আক্তার, সিরাজুম মনিরা তাদের দলে শিক্ষা, স্বাস্থ্য, তথ্য-অধিকার, কর্মসংস্থঅনসহ তাদের দলের নানামূখী কার্যক্রমের কথা তুলে ধরেন।

প্রধান অতিথি কিশোরগঞ্জ সদরে তরুন দলের বক্তব্যে ও বাস্তবমুখী কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন। তিনি ডিজিটাল দেশ গঠনে বর্তমান সরকারের যুবদের কল্যাণে বিভিন্নকর্মসূচি সম্পর্কে অবহিত করেন একই সাথে উপজেলা যুব উন্নয়নের পক্ষ থেকে তরুন দলকে আরো বেগবান করনে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। অনুষ্ঠান শেষে অংশগ্রহনকারীদের মাঝে ফুল, ফল ও ঔষদি গাছের চারা বিতরণ করা হয়।

Share.