৫০ নম্বরে পরীক্ষার দাবিতে কিশোরগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

0

স্টাফ রিপোর্টারঃ

কিশোরগঞ্জে ৫০ নম্বরে পরীক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এইচএসসি পরীক্ষার্থীরা। মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে শহরের কালীবাড়ি মোড়ে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন তারা। পরে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শিক্ষার্থীরা বলেন, ২০২২ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীরা দীর্ঘ আড়াই বছর সময় পেয়েছে। তাই পূর্ণ নম্বরের প্রস্তুতি নেওয়ারও সময় পেয়েছিল অনেক। কিন্তু আমরা যারা ২৩-ব্যাচের এইচএসসি পরীক্ষার্থী আমাদের সময় দেওয়া হয়েছে মাত্র দেড় বছর। এছাড়া একটি বেশি বিষয় আইসিটি বিষয়টিও আমাদেকে চাপিয়ে দেওয়া হয়েছে। আমরা মনে করি, আমাদের প্রতি অবহেলা করা হয়েছে। গুরুদয়াল সরকারি কলেজের শিক্ষার্থী আবির, সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী মাহিয়া, ওয়ালী নেওয়াজ খান কলেজের সোহরাব জানান, এবারের এইচএসসি পরীক্ষায় আইসিটি বিষয়টি বাতিল করতে হবে। সঙ্গে সব বিষয়ে আমাদের পূর্ণ নম্বর ৫০ নাম্বারের পরীক্ষা নিতে হবে নয়তো পরীক্ষা পিছিয়ে দিতে। অন্যথায় আমরা আন্দোলন চালিয়ে যাবো। কারণ ইতোমধ্যে এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণাও করা হয়েছে। অথচ আমরাদের তেমন প্রস্তুতি নেই।

এসময় পরীক্ষার্থীদের মধ্যে গুরুদয়াল সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, ওয়ালী নেওয়াজ খান কলেজের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল উপস্থিতি ছিল।

Share.