ধর্মনিরপেক্ষ নীতির কারণে বাংলাদেশে সব ধর্মের লোকজন অবাধে স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে

0

স্টাফ রিপোর্টারঃ
ধর্মপ্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, ধর্মনিরপেক্ষ নীতির কারণে বাংলাদেশে সবধর্মের লোকজন অবাধে স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে। ধর্মের নামে মিথ্যা তথ্য দিয়ে বা গুজব ছড়িয়ে যারা অশান্তি সৃষ্টি করে, তাদের দমন করা হচ্ছে। তাই বর্তমান শান্তিপূর্ণ সহবস্থান ও উন্নয়ন নিশ্চিত করতে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

শনিবার (৩ জুন) দুপুরে কিশোরগঞ্জে আন্ত:ধর্মীয় সংলাপ ও প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা শিল্পকলা একাডেমি মিলানায়তনে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের আওতায় অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন।

এতে বিভিন্ন মসজিদ ইমাম, মাদ্রাসার প্রতিনিধি,  হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রাদায়ের প্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহম্মদ তৌফিক, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজলসহ গন্যমান্য ব্যক্তিরা।

প্রধান অতিথির বক্তৃতা ধর্ম প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। যুগ যুগ ধরে এখানে সব ধর্মের লোকজন শান্তিপূর্ণ সহাবস্থান করছে। আর এ শান্তিই দেশের উন্নয়নের মূল ভিত্তি। দেশের অগ্রযাত্রায় এ শান্তিপূর্ণ পরিবেশ সবাই মিলে  রক্ষা করতে হবে।

Share.