মানুষের ভোটের অধিকার ফিরিয়ে না দেয়া পর্যন্ত ঘরে ফিরবে না বিএনপি

0

স্টাফ রিপোর্টারঃ

ঢাকার প্রবেশপথে অবস্থান কর্মসূচিতে পুলিশ ও আওয়ামী লীগের হামলা এবং নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে কিশোরগঞ্জে জনসভা করেছে বিএনপি। সোমবার (৩১ জুলাই) দুপুর ১২টার দিকে শহরের ঐতিহাসিক রথখলা ময়দানে এ জনসভা করেন জেলা বিএনপির নেতাকর্মীরা। জনসভাকে কেন্দ্রে করে কোনো বিশৃঙ্খলা দেখা যায়নি। শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে আজকের এই জনসভা। তবে শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল এমনটাই দেখা গেছে।

জনসভায় দেয়া বক্তব্যে নেতারা বলেন, এ সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করতে বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন ও হামলা করছে। সরকার দলীয় সন্ত্রাসী বাহিনী ও পুলিশবাহিনী ঢাকায় বিএনপির শান্তি সমাবেশে হামলা চালিয়েছে। হামলা করে এক দফা আন্দোনল থেকে বিএনপিকে সরানো যাবে না। এক দফার দাবি আদায় না করে বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরবে না। এই স্বৈরাচার সরকার পতনের এক দফা আন্দোলনে কিশোরগঞ্জ জেলা বিএনপি প্রস্তুত জানিয়ে নেতারা আরও বলেন, কেন্দ্র থেকে যে ঘোষণা আসবে সেই আন্দোলনে ঝাঁপিয়ে পড়বেন তারা। বুকের তাজা রক্ত দিয়ে হলেও অবৈধ হাসিনা সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াসহ বন্দি সকল নেতাকর্মীদের মুক্ত করা হবে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সহসভাপতি শেখ মজিবুর রহমান ইকবাল বলেন, গত ২৯ তারিখ আমাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে ঢাকার পাঁচটি পয়েন্টে আমরা অবস্থান করি। আওয়ামী পেটো বাহিনীর ও পুলিশের সহায়তায় আমাদের উপ যে অত্যাচার করেছে তা সারাদেশের মানুষ দেখেছে। তাহরই প্রতিবাদে কিশোরগঞ্জের সমস্ত বিএনপির নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। আগামী আন্দোলন সংগ্রামের জন্য ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান যে নির্দেশ দিবে আমাদের নেতা কর্মীরা পালনের জন্য প্রস্তুত। সারা বাংলাদেশের সকল মেহনতি জনতা, সকল শহীদ জিয়ার সৈনিক, দেশ নায়ক তারেক রহমানের সৈনিক, দেশনেত্রী খালেদা জিয়ার সৈনিকেরা আজ ঐক্যবদ্ধ।

বিএনপির সহসাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম তার বক্তব্য বলেন, গত ২৯ তারিখে কিশোরগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের অবস্থান কর্মসূচি ছিল ঢাকার প্রবেশ পথ উত্তরায় সেখানে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গিয়ে আমিসহ অনেকেই আহত হয়েছে। অনেকের নামে মামলা হয়েছে। অনেকেই জেলে রয়েছে অবিলম্বে তাদের মুক্তি চাই। কিশোরগঞ্জের সকল শ্রেণী পেশার মানুষের কাছে বলতে চাই আমরা রাজ পথে বেড় হয়েছি যতক্ষণ পর্যন্ত হাসিনা হাত থেকে এদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে না পারবো। নির্দলীয় সরকারের দাবি আদায় করতে না পারবো। ততক্ষণ পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না। এই ওয়াদা করেছি আমরা।

জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট মো. জালাল উদ্দীন, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম মোল্লা, রুহুল আমিন, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল, জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, ছাত্রদলের সভাপতি মো. মারুফ মিয়া, সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ নেভিন প্রমুখ।

Share.