পাকুন্দিয়ায় বিএনপির ৯ নেতাকর্মী গ্রেফতার, কঠোর অবস্থানে পুলিশ

0

আছাদুজ্জামান খন্দকারঃ

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পুলিশের ওপর ককটেল নিক্ষেপ ও হামলার ঘটনার মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের আরও ৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পাকুন্দিয়া থানা পুলিশ। শনিবার দিবাগত রাতে পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ তথ্য নিশ্চিত করেছেন পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মোশারফ হোসেন। তিনি জানান, গ্রেফতারকৃত আসামীদের আজ রবিবার দুপুরে কিশোরগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে হরতালে সহিংসতা প্রতিরোধে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, এগারসিন্দুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোঃ দিদারুল আমীন শাহিন, চরফরাদী ইউনিয়ন বিএনপির নেতা মোঃ সদরুল ইসলাম, চন্ডিপাশা ইউনিয়ন বিএনপি নেতা মোঃ রফিক মিয়া ও মোঃ হোসেন মিয়া, চন্ডিপাশা ইউনিয়ন যুবদলের সভাপতি মাজহারুল হক এংরাজ, নারান্দী ইউনিয়ন যুবদলের সভাপতি মোঃ আজিজুল হক রুমেন, চরফরাদী ইউনিয়ন যুবদল সভাপতি মোঃ আবু বকর সিদ্দিক তরুন ও জাঙ্গালিয়া ইউনিয়ন যুবদল নেতা মোঃ বাবুল মিয়া।

পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ নাহিদ হাসান সুমন বলেন, সরকারী কাজে বাধা, পুলিশের উপর ককটেল নিক্ষেপ ও হামলার অভিযোগে ২০২২ সালের ৪ ডিসেম্বর রাতে পাকুন্দিয়া থানার উপপরিদর্শক (এসআই) আরিফ রাব্বানী মামলাটি দায়ের করেন। এই মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। এ গ্রেফতার অব্যাহত থাকবে।

এদিকে আজ রবিবার সকাল থেকেই সারা দেশে শুরু হয়েছে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল। তবে পাকুন্দিয়ায় এর কোন প্রভাব পরেনি। বিকেল সাড়ে চারটা পর্যন্ত বিএনপির নেতাকর্মীদের হরতালের মাঠে দেখা যায়নি। তবে হরতালে মানুষের জানমালের নিরাপত্তা দিতে পৌর শহরে অবস্থান নিয়েছেন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশ সদস্যদেরও সতর্ক অবস্থা দেখা গেছে।

Share.