এবারের দশম আইপিএল এ সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড় হলেন বেন স্টোকস

0

 

এবারের দশম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসরে ১৪.৫ কোটি রুপিতেবেন স্টোকস  দলে ভিড়িয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্ট।সামান্যর জন্য তিনি যুবরাজ সিং দরতে পারলেন না।আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় ভারতের অলরাউন্ডার যুবরাজ সিং।থাকে হিটম্যানও বলা হয় ,আবার থাকে রানের আবার চাকা।

যুবরাজ সিং২০১৫ সালে তার দাম ওঠে সর্বোচ্চ ১৬ কোটি রুপি।আর এবারের দশম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসরে ১৪.৫ কোটি রুপিতেবেন স্টোকস।বর্তমান সময়ের  অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকস । তিনি এর আগে আইপিএল খেলার সুযোগ হয়নি বা সময় হয়ে উঠেনে।এবারেরই প্রথম নিতি আইপিএল খেলার সুযোগ পেয়েছেন।থাকে ১৪.৫ কোটি রুপিতেবেন স্টোকস  দলে ভিড়িয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্ট।

বেন স্টোকস আইপিএলের দশম আসরে তার ভিত্তি মূল্য ছিল ২ কোটি রুপি।প্রথমে থাকে নিলামে ডাক দেয় ব্যাঙ্গালোরে,কিন্তু থাকে নিয়ে  পাওয়ার লড়াইয়ে নামে সানরাইজার্স হায়দরাবাদ, দিল্লি ডেয়ারডেভিলস ও মুম্বই ইন্ডিয়ানস।হঠাৎ করে এ লড়াইয়ে চলাকালে মাঝে ঢুকে পড়ে পুনে সুপারজায়ান্ট।প্রথমে দিল্লি কিছুও মুম্বই কিছু স্টোকসের দাম ১০.৫ কোটি রুপি ওঠার । এর পরে নিলামে লড়াই চলতে থাকে  বর্তমান চ্যাম্পিয়ন হায়দরাবাদ ও পুনের মধ্যে। শেষ পর্যন্ত ১৪.৫ বেন স্টোকস কোটি রুপিতে দলে ভিড়িয়েছে।

এ পর্যন্ত ৩২ টেস্ট, ৫০ ওয়ানডে ও ২১ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। পুনে সুপারজায়ান্ট ফ্র্যাঞ্চাইজির মালিক সঞ্জিব গোয়েনকা স্টোকসকে দলে ভেড়ানো নিয়ে বলেন, ‘সে (স্টোকস) একজন পরিপূর্ণ খেলোয়াড়।আমরা তার কাজ থেকে যতটা আশা করে আমাদের দলে ভিরিয়েছি আশা করি আমরা তা পুরণ করতে পারব।

 

Share.

About Author