বিদেশে না গিয়ে দেশে থেকে চাহিদা অনুসারে অর্থ উপার্জন সম্ভবঃ প্রধানমন্ত্রী

0

মাই ২৪ বিডি ডেস্কঃ

বর্তমানে দেশে কাজের অভাব নেই, এমন একটা সময় ছিল যখন দেশে কর্মসংস্থানের অভাব ছিল। তাই বিদেশে না গিয়েও নিজেকে দক্ষ ও প্রশিক্ষিত কর্মী হিসেবে গড়ে তুলে দেশেই চাহিদা অনুসারে অর্থ উপার্জন সম্ভব বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (৬ জানুয়ারি) প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের আয়োজনে রাজধানীর আঁগারগাওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

যে কোনো দেশে যাওয়ার আগে কোথায় যাচ্ছেন, কি কাজে যাচ্ছেন জেনে নেবেন। সংশ্লিষ্ট কাজের প্রশিক্ষন গ্রহণ করে নিজেকে দক্ষ কর্মী হিসেবে তৈরী করে তারপর বিদেশ যাবেন । বিদেশ নামক সোনার হরিণের পেছনে অন্ধের মতো ছোটবেন না, বুঝে শুনে যাবেন।

সংশ্লিষ্ট দায়িত্বশীলদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আমাদের শ্রমিক ও অভিবাসনের সঙ্গে যারা জড়িত তাদের প্রতি অনুরোধ এদেশের মানুষও কিন্তু মানুষ সেভাবে তাদের মর্যাদা দিবেন। যারা বিদেশ যেতে চান তাদেও কর্মসংস্থান ঠিক মতো হচ্ছে কি না এবং নিরাপত্তা ঠিক মতো হচ্ছে কিনা এই বিষয়ে লক্ষ্য রাখবেন। বর্তমানে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে স্বল্প সুদে ঋণ গ্রহণের মাধ্যমে বিদেশে যাওয়া যায়, সেজন্য জমিজমা ও ভিটেমাটি বিক্রি করতে হবে না।’

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রনালয়ের সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীন। অনুষ্ঠানে প্রবাসী কর্মীদের সন্তানদের শিক্ষবৃত্তির চেক প্রদান ও সিআইপি (এনআরবি) সনদ প্রদান করা হয়।

Share.