হোসেনপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ৫ টাকার হাসপাতালে বিশেষ স্বাস্থ্য সেবা

0

বিশেষ প্রতিনিধিঃ
কিশোরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ৫ টাকার হাসপাতালে বিশেষ স্বাস্থ্য সেবার ব্যতিক্রমী এক আয়োজন করা হয়েছে। আজ রোববার (১০ জানুয়ারি) জেলার হোসেনপুর উপজেলার সাহেদল মধ্যপাড়ার জসিম মাস্টারের বাড়িতে (ডাক্তার বাড়ি) শওকত হেনা ফাউন্ডেশনের উদ্যোগে এর আয়োজন করা হয়।

মানবিকতায় কিশোরগঞ্জ ও এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় চিকিৎসা সেবার পাশাপাশি আগত রোগীদের মাঝে বিনামূল্যে সার্জিক্যাল মাস্ক বিতরণ ও রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলা ৫ টাকার হাসপাতাল নামে বিশেষ এ স্বাস্থ্য সেবায় প্রায় এক হাজার রোগীকে মেডিসিন, গাইনি, চর্ম ও যৌন, শিশু ও অর্থপেডিক্সসহ সকল বিষয়ে পরামর্শ ও চিকিৎসা দেওয়া হয়।
এতে চিকিৎসক আতিক সিকান্দার, আরিফ আহমেদ, শাহরিয়ার নাজিম, সাবরিনা সুলতানা, ইফফাত পরাগ, এজিএম রায়হান ও শফিউল আলমসহ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসাপাতাল এবং প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসাপাতালের চিকিৎসকবৃন্দ চিকিৎসা সেবা দেন।

এর আগে অনুষ্ঠানের শুরুতে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক আতিক সিকান্দারের স্বাগত বক্তব্য ও মিজান সিকান্দারের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে স্থানীয় এস আর ডি স্কুল অ্যান্ড কলেজের সভাপতি আলহাজ্ব নূর আলম ভূইয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাহেদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মাহবুবুল হক, হোসেনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নাসিরুজ্জামান, এস আর ডি স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মাহফুজুর রহমান, অগ্রণী ব্যাংকের কর্মকর্তা আহাম্মদ আলী, মানবিকতায় কিশোরগঞ্জের সভাপতি ইমরান খান প্রমুখ।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক আতিক সিকান্দার বলেন, স্বাধীন দেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ৫ টাকার হাসপাতালের মাধ্যমে গ্রামাঞ্চলে বিশেষ এ স্বাস্থ্য সেবার আয়োজন করা হয়েছে। দূর-দূরান্ত থেকে আগত প্রায় এক হাজার রোগীকে সেবা দিতে পেরে চিকিৎসকগণ আনন্দিত। রোগীরাও সহজে চিকিৎসা পেয়ে সন্তুষ্ট। আতিক আরও বলেন, শওকত হেনা ফাউন্ডেশন ও মানবিকতায় কিশোরগঞ্জ গ্রুপের সহায়তায় পর্যায়ক্রমে জেলার সকল উপজেলায় এই বিশেষ স্বাস্থ্য সেবার কার্জক্রম অব্যাহত থাকবে।

Share.