ভালোবাসার প্রতি সম্মান জানিয়েছেন প্রধানমন্ত্রী

0

স্টাফ রিপোর্টারঃ
নাম তার শান্ত! অনেকটা শান্ত মেজাজের। আড়াই বছর ধরে আদর-যতেœ শান্তকে লালন-পালন করেছেন মালিক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। পরম যত্নে লালিত শান্ত নামের কোবানীর পশুটির ওজন দাঁড়িয়েছে প্রায় ৮’শ কেজি। সাদা-কালো রঙ্গের ষাঁড়টি বর্তমান বাজার মূল্য প্রায় ৭ লাখ টাকা। তবে বিক্রি নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসন্ন ঈদে কোরবানির জন্য উপহার দিতে চান কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরকাওনা উত্তরপাড়া গ্রামের বুলবুল আহমেদ। তাদের এই ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের গরুটি নিতে রাজি হয়েছেন প্রধানমন্ত্রী।

আড়াই বছর আগে নেত্রকোনা থেকে দুই লাখ ৫০ হাজার টাকায় শান্তকে কিনে আনেন বুলবুল আহমেদ। এরপর প্রিয়নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেয়ার উদ্দেশ্যে এটিকে দেশিয় পদ্ধতিতে মোটাতাজা করতে থাকেন। গরুর শারীরীক অবস্থা জানার জন্য প্রতি মাসে প্রাণী সম্পদ কর্মকর্তাকে বাড়িতে এনে পরীক্ষা করাতেন বুলবুল। শুধু তাই নয় গরু ক্রয়ের পর ঐতিহাসিক পাগলা মসজিদে গরু সুস্থ্য থাকার জন্য পাঁচ হাজার টাকা মানত করেছিলেন। কোরবানি যোগ্য করে প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার জন্য আড়াই বছর ধরে নিজের হাতে ষাঁড়টি লালন-পালন করেন বুলবুল। আদর করে নাম রাখেন শান্ত। ব্রাহামা জাতের ষাঁড়টিকে প্রতিদিন নিয়ম করে ৩ থেকে ৪ বার শ্যাম্পু দিয়ে গোসল করান। খাবার মেনুতে থাকে সুবজ ঘাস, দেশি কলা, খড়, ভূট্টা, চপলের গুড়া ও সোয়াবিন। ৬ দাঁতের শান্ত পুরোপুরি প্রস্তুত কোরবানির জন্য।

শুক্রবার সন্ধ্যায় গণভবনে গরু লালন-পালনের কথা জানার পর উপহারের গরু গ্রহণে সম্মতি দেন প্রধানমন্ত্রী। পরে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী খুশি হয়েছেন এবং এই বিরল ভালোবাসার জন্য বুলবুল আহমেদ ও তার স্ত্রীকে ধন্যবাদ দেন। এই গরু বুলবুল আহমেদের নিজ বাড়িতেই থাকবে এবং সেখানেই কোরবানি হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরবানির গরুর মাংস স্থানীয় দরিদ্র অসহায় জনগণের মধ্যে বিলিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

Share.