শোলাকিয়া জঙ্গি হামলায় নিহতদের শ্রদ্ধা

0

স্টাফ রিপোর্টারঃ
দেশের বৃহত্তম ঈদগাহ ময়দান কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহত পুলিশ সদস্য ও গৃহবধুকে শ্রদ্ধায় স্মরণ করেছে জেলা পুলিশ। এ উপলক্ষে শুক্রবার (৭ জুলাই) সকালে ঘটনাস্থলে অস্থায়ী বেদী তৈরী করে নিহত পুলিশের কনস্টেবল শহীদ জহিরুল ইসলাম, আনসারুল হক ও গৃহবধু ঝর্ণা রাণী ভৈৗমিককে জেলা প্রশাসক ও জেলা পুলিশের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

পরে পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ-এর সভাপতিত্বে নিহতদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, পৌর মেয়র মোঃ পারভেজ মিয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন বাচ্চু, ঝর্ণা রানী ভৈৗমিকে স্বামী গৌরাঙ্গ ভৈৗমিকসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মর্কতা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের এই দিনে শোলাকিয়া ঈদগাহ ময়দানে যখন লাখো মুসল্লি পবিত্র ঈদের জামাত পড়তে একত্রিত হয়েছিল। ঠিক সে সময় মাঠের কিছু দূরে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের পাশে জঙ্গিরা পুলিশের নিরাপত্তা চৌকির উপর গ্রেনেড হামলা চালায়। এসময় নির্মমভাবে চাপাতি ও কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করে পুলিশের দুই সদস্যকে। এবং জঙ্গি ও পুলিশের মধ্যে সংঘর্ষ চলাকালে বাসার রান্না ঘরে গৃহবধু ঝর্ণা রাণী ভৌমিক মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন। মোট ২৪ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের করা হয়। বিভিন্ন সময় বন্দুকযুদ্ধে ১৯ জন মারা গিয়েছে বিচারাধীন রয়েছে আরো পাঁচ আসামি।

Share.