প্রধান শিক্ষক ও তার পরিবারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও রাস্তা অবরোধ

0

স্টাফ রিপোর্টারঃ
কিশোরগঞ্জে এক শিক্ষক ও তার পরিবারের সদস্যদের উপর হামলার প্রতিবাদে ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। সোমবার (১৭ জুলাই) বিকেলে সদর উপজেলা চৌদ্দশত ইউনিয়ন পরিষদের সামনে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়ক অবরোধ করে তারা। মানববন্ধনে এলাকাবাসী ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীসহ হাজারো মানুষ উপস্থিত ছিলেন। দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন এলাকাবাসী। অন্যতায় আবারও সড়ক অবরোধ করার হুমকি দেন তারা।

জানা গেছে, কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত নোহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা মোস্তাফিজুর রহমান (মানিক) (৫৫), তার স্ত্রী মরিয়ম আক্তার (৪৮), তিন মেয়ে মোছাঃ মনিরা আক্তার (২১), মোছাঃ হুমাইরা (১৮) মোছাঃ সামিরা আক্তার (১২) এবং দুই ছেলে নোমান মিয়া (২০) ও তানভীর মিয়া (১৫) উপর নৃশংস হামলা চালায় পাশের বাড়ির রেজাউল করিম রেণু।

প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান মানিকের সঙ্গে পাশের বাড়ির রেজাউল করিম রেণুর দীর্ঘদিন ধরে জায়গাজমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। সেই বিরোধকে কেন্দ্র করে শুক্রবার (১৪ জুলাই) সকাল ৭ টার দিকে সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের দরবারপুর এলাকার কোনাবাড়ীর নিজ বাড়িতে প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান ও তার পরিবারের লোকজনের উপর এই হামলার ঘটনা ঘটে। হামলায় ৭ জন গুরুতর আহত হয়ে বর্তমানে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মানববন্ধনে সদর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অ্যাডভোকেট ফারুক আহমেদ বাচ্চু বলেন কিশোরগঞ্জ সদর থানায় মামলা করতে গেলেও মামলা নেয়নি পুলিশ। ওসি সাহেব অসুস্থ কিন্তু অন্যরা মামলা এফআইআর করতে টালবাহানা করছে। আমি প্রশাসনকে অনুরোধ করব সন্ত্রাসী রেজাউল করিম রেণু গংদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে। তা না হলে এলাকাবাসী নিয়ে আগামীতে বৃহত্তর পরিসরে সড়ক অবরোধসহ যেকোনো আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

Share.